পকেটে ইয়াবা দিয়ে’ মামলা, সাংবাদিকদের সড়ক অবরোধ

ঢাকা অফিস::
পকেটে ইয়াবা দিয়ে’ রাজধানীতে এক ফটো সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ এনে তার মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়ক অবরোধ করেছেন সাংবাদিকরা।
গত ২৭ জুন রাজধানীর শান্তিনগর থেকে আটকের পর কারাগারে আটক থাকা ফটো সাংবাদিক আশিক মোহাম্মদ ডেইলি অবজারভারে কর্মরত । শনিবার বেলা ১১টা থেকে তাকে গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে সড়ক অবরোধ ও সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারাসহ শতাধিক সাংবাদিক অংশ নেন । এতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব পুলক ঘটক অভিযোগ করেন, কয়েকজন টহল পুলিশের সঙ্গে কথা কাটাকাটির জেরে আশিক মোহাম্মদকে আটক করে থানায় নিয়ে যায়। পরে তার পকেটে ১০টি ইয়াবা দিয়ে মাদকের মামলা দেয় । আশিকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং তাকে মুক্তি না দেওয়া পর্যন্ত সড়ক বন্ধ থাকবে বলে জানান পুলক।
এর আগে কারাগারে থাকা আশিকের সঙ্গে কথা বলার পর পুলক ঘটক তার এক ফেইসবুক পোস্টে লেখেন, “গত ২৭ জুন (ঈদের পরদিন) রাত ১২টার পর টহল পুলিশের একটি দল শান্তিনগর কাঁচাবাজারের কাছে আশিকের মোটরসাইকেল থামায়। সেখানে তার সঙ্গে পুলিশের কথাবার্তা এবং তর্কবিতর্ক হয়। পুলিশ তার মোবাইল ফোন কেড়ে নেয় এবং মারধর করে ভ্যানে তোলে।
পুলক আরও লেখেন, বিভিন্ন জায়গায় ঘোরানোর পর রাত ২টার দিকে তাকে থানায় নিয়ে যায়। সেখানে আরেক দফা মারধর করলে তার নাকমুখ দিয়ে রক্ত পড়া শুরু হয়। এরপর তাকে বলা হয় যে এক লাখ টাকা দিলে তাকে ছেড়ে দেওয়া হবে। নইলে মাদকের মামলার আসামি হিসেবে কোর্টে চালান দেওয়া হবে।
আশিক বলে যে সে পাঁচ হাজার টাকা পর্যন্ত দিতে পারবে। এর বেশি দেওয়ার সামর্থ্য তার নেই। পরদিন আশিকের পকেটে ইয়াবা পাওয়া গেছে এই অভিযোগ তুলে তাকে আদালতে চালান করে পুলিশ।
সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*