নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন দুর্নীতি প্রতিরোধ কমিটি

খাগড়াছড়ি প্রতিনিধি::
খাগড়াছড়িতে পাবর্ত্য জেলা সুষম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটি নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে। বুধবার সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশের শুরুতেই পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগ বাণিজ্যের নিয়ে অনিয়মের প্রতিবাদ জানিয়ে পুনরায় নিয়োগ পরীক্ষার দাবী করেন।
এতে উপস্থিত ছিলেন, সংগঠনটির আহবায়ক খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা,সদস্য সচিব খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম,রামগড় পৌর মেয়র মো: শাহজাহান (কাজী রিপন),পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা প্রমূখ।
সংবাদ সম্মেলনে বক্তরা অভিযাগ করেন, যোগ্য শিক্ষিত ব্যাক্তিদের বাদ দিয়ে অযোগ্য ব্যাক্তিদের টাকার মাপকাঠিতে এ শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে চেয়ারম্যান ও সদস্যরা কোটি কোটি টাকা লুটপাটে মেতে উঠেছে। নেতৃবৃন্দ জেলা পরিষদের আওতাধীন স্বাস্থ্যবিভাগেও ব্যাপক অনিয়ম ও লুটপাট চলছে বলে অভিযোগ করেন। ফ্যাক্সে নিয়োগ পাওয়া অনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের কোনো জবাবদিহিতা না থাকায় এখানে খাদ্যশষ্য লুটপাটসহ নানা অনিয়ম অব্যাহত রয়েছে।
তাই অনিয়ম অব্যবস্থাপনা রোধকল্পে ২৫ আগস্টের নিয়োগ পরিক্ষা আগামী ১৪ই সেপ্টেস্বর এর মধ্যে না করলে ১৭ সেপ্টেম্বর জেলা পরিষদ ঘেরাও করার ঘোষনা দেয়। এছাড়াও খাগড়াছড়ি পার্বত্য জেলার সকল ইউনিয়ন পরিষদ,পৌরসভা ও উপজেলা ভিত্তিতে সুষম উন্নয়ন বরাদ্দ বন্টন নিশ্চিত করণের দাবী জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*