খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ

নুরুল আলম,খাগড়াছড়ি::
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগে ঘুষ বাণিজ্য,স্বজনপ্রীতি ও দূর্নীতি এবং পরীক্ষা নিয়োগ বাতিল দাবিতে বুধবার সকাল ১০ টায় সম্মিলিত ছাত্র সমাজ ব্যানারে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি খাগড়াছড়ি সরকারী কলেজ গেইট থেকে বের হয়ে উপজেলা পরিষদ হয়ে স্বর্নিভর বাজার এলাকায় এসে প্রতিবাদ সমাবেশ মিলিত হয়েছে । ত্রতে বিভিন্ন কলেজ, স্কুল শিক্ষার্থীরা অংশ নেয় ।
সম্মিলিত ছাত্র সমাজের আহ্বায়ক নয়ন চাকামা সভাপত্বিতে সমাবেশে বক্তব্য রাখেন, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামে খাগড়াছড়ি সরকারী কলেজের সভাপতি টিটু ত্রিপুরা, পাহাড়ী ছাত্র পরিষদের কলেজ শাখা সাধারন সম্পাদক জিসিম চাকমা,সমাজন্ত্রাতিক ছাত্র ফ্রটের কলেজ সহ সভাপতি স্বাগতম চাকমা পৌর শাখা সদস্য প্রিয় চাকমা প্রমুখ ।
সমাবেশে বক্তরা বলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সকল অনিয়ম দূর্নীতি বন্ধ করতে হবে এবং যোগ্যতার বিহীন লোককে ঘুষ দিয়ে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দিচ্ছে। এই নিয়োগে জেলা পরিষদ কর্মকর্তা ও জেলা প্রাথমিক অফিসের কর্মকর্তা যোগসাজসের শিক্ষক নিয়োগে পায়তারা চালাচ্ছে বলে দাবি করেন। সমাবেশে বক্তারা বলেন, জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগে সীমাহীন ঘুষ বাণিজ্যের কারণে পার্বত্য চট্টগ্রামের ভবিষ্যৎ সম্ভাবনাকে অন্ধকারে নিমজ্জিত হচ্ছে দাবী করে প্রাথমিক শিক্ষার ভিত্তি ধ্বংস করার জন্য বর্তমান সরকারের অর্থলোভী নেতাদের দায়ী করেন।
এছাড়াও,পার্বত্য জেলা পরিষদ ঘুষ বাণিজ্যের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের প্রাথমিক বিদ্যালয়গুলোতে অদক্ষ শিক্ষক নিয়োগ দিয়ে একটি মেধাহীন সমাজ প্রতিষ্ঠা করছে। মেধাবীরা এই সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। জেলা পরিষদের সদস্যপদ পাওয়ার সাথে তারা রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে যায় যা আমাদের ভাবিয়ে তুলছে। তিনি সম্মিলিত ছাত্রসমাজের পক্ষ থেকে বিতর্কিত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল না হলে জেলা পরিষদ ঘেরাওসহ কঠোর কর্মসূচীর ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*