নাইক্ষ্যংছড়িতে মিয়ানমারের চার গুপ্তচর আটক: জিজ্ঞাসাবাদ চলছে

বান্দরবান প্রতিনিধি::
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে মিয়ানমারের চার গুপ্তচরকে আটক করেছে ৩১ বিজিবি। এর মধ্যে মঙ্গলবার রাতে ঘুমধুম থেকে তিনজন ও বুধবার বিকালে নাইক্ষ্যংছড়ি সদর থেকে একজনকে আটক করা হয়। আটকৃতরা হলো- মিয়ানমারের আমতলী গ্রামের মৃত নজির আহমদের ছেলে জাফর আলম (৪৫), মো: নুরে আলমের ছেলে আজমল হোসেন (৪০), ইউসুফ আলীর ছেলে মো. কালু মিয়া (৬০) ও বলীবাজার এলাকার তাজমন্নুর ছেলে আনোয়ার হোসেন (৪০)। আটকৃতরা একে অপরের সাথে যোগাযোগ থাকায় কৌশল অবলম্বনের মাধ্যমে পৃথক অভিযানে তাদের আটক করা হয়।
জানা গেছে, সীমান্তের ফুলতলি ঢেকিবুনিয়া সীমান্তের ৪৮নং পিলারের কাছে সন্দেহজনক ঘুরাফিরা করার সময় এদের আটক করে বিজিবি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বাংলাদেশের অভ্যন্তরে বর্ডার গার্ড বিজিবির বিভিন্ন তথ্য মিয়ানমারের বিজিপির নিকট পাচার করতো বলে তথ্য প্রমাণ মিলেছে।
আটকের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ বর্ডার গার্ডের ৩১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে.কর্ণেল আনোয়ারুল আযীম বলেন- রোহিঙ্গা নাগরিক ওই চার ব্যাক্তি মিয়ানমারের পক্ষে গুপ্ত চরের কাজ করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রমাণ পাওয়া গেছে। তাই অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাদের বান্দরবানে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*