ছাত্রলীগের ডাকে রাঙ্গামাটিতে চলছে হরতাল

রাঙ্গামাটি প্রতিনিধি :: রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সুপায়ন চাকমাকে মারধরের প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে জেলা ছাত্রলীগ।
হরতালের কারণে মঙ্গলবার ভোর ৬টা থেকেই জেলা শহর থেকে দূরপাল্লার কোনও যানবাহন ছেড়ে যায়নি। অভ্যন্তরীণ একমাত্র যাতায়াতের মাধ্যম অটোরিকশাও চলাচল করতে দেখা যায়নি। তবে এসএসসি পরীক্ষার্থীদের জন্য হরতাল আওতামুক্ত করা হয়েছে। উপজেলাগামী ছেড়ে যায়নি কোনো লঞ্চ বোটও। দেখা গেছে হরতালের কারণে খোলেনি শহরের কোনো দোকানপাট।
এদিকে জেলা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করছে ছাত্রলীগের নেতাকর্মীরা। অন্যান্য উপজেলাগুলোতেও হরতাল পালনের খবর পাওয়া গেছে।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা বলেন, জেলা ছাত্রলীগ নেতাকে হামলার প্রতিবাদে আমরা শান্তিপূর্ণ ভাবে হরতাল পালন করছি। হরতালে এসএসসি পরীক্ষার্থী, অনার্স পরীক্ষার্থী ও রোগীদের জন্য আওতামুক্ত থাকবে।
উল্লেখ্য, সোমবার বিকেলে খেলাকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা সুপায়ন চাকমার ওপর হামলা করে পাহাড়ি ছাত্র পরিষদের নেতাকর্মীরা। এমন অভিযোগের জেরে সোমবার সন্ধ্যায় শহরে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে ছাত্রলীগ।
ঘটনার সময় ক্ষুব্ধ ছাত্রলীগ কর্মীরা রাঙ্গামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানের গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে ছাত্রলীগ কর্মীরা দৈনিক সমকালের রাঙ্গামাটি প্রতিনিধি সত্রং চাকমার ওপরও হামলা চালায়। পরে পুলিশ ছাত্রলীগ কর্মীদের ধাওয়া করে সরিয়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*