মেসি ইতিহাসের সেরা

স্পোর্টস ডেস্ক :: লিওনেল মেসি দুর্দান্ত, অসাধারণ, অনন্য.. এমন অনেক বিশেষনই আর্জেন্টাইন অধিনায়ককে দেওয়া হয়। একধাপ বাড়িয়ে ‘ইতিহাসের সেরা’ বলে মেসিকে আখ্যা দিলেন বার্সেলোনার ক্লাব সতীর্থ ইভান রাকিটিচ। ৩০ বছর বয়সী মেসি তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলার। যেখানে তিনি ক্যারিয়ারে পাঁচটি ব্যালন ডি’অর যোগ করেছেন। জিতেছেন আটটি লা লিগা শিরোপ ও চারটি চ্যাম্পিয়নস লিগ। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার রাকিটিচ মনে করেন, একটি মুহূর্তের মধ্যেই মেসি ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। রাকিটিচ বলেন, ‘সে পথপ্রদর্শক। আমাদের খেলা তার ওপর প্রচুর নির্ভর করে। তাকে বোঝাতে কিছু বলতে হয় না, অঙ্গভঙ্গিই যথেষ্ঠ।’
তিনি আরও বলেন, ‘সে ইতিহাসের সেরা, এক সেকেন্ডের মধ্যেই ম্যাচের দৃশ্য পাল্টে দেওয়ার ক্ষমতা রাখে। সে কিছুটা লাজুক, কেননা সে জানে সবাই তাকে দেখছে।’ এর আগে ২০১৪ সালে সেভিয়া ছেড়ে বার্সায় পাড়ি দেন রাকিটিচ। আর এখন পর্যন্ত দারুণ পারফরম্যান্স করে কাতালানদের দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগ জেতাতে সাহায্য করেছেন।
মেসি চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৭টি গোল করেছেন। লা লিগার শিরোপা পুনরুদ্ধারে বার্সাও এগিয়ে রয়েছে। এছাড়া কোপা দেল রে’র ফাইনালে উঠেছে ভালভার্ডের শিষ্যরা। ক’দিন পর চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে মাঠে নামবে দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*