আনোয়ারায় ঐতিহাসিক ১০ম সুন্নী সম্মেলন ২০১৮ অনুষ্ঠিত

আনোয়ারা প্রতিনিধি :: গতকাল ১২ ফেব্রুয়ারি(সোমবার) আনোয়ারার ৩ নং রায়পুর ইউনিয়নের বাইগ্যার ঘাট, মধ্যম গহিরায় ঐতিহাসিক ১০ম সুন্নী সম্মেলন- ২০১৮ অনুষ্টিত হয়েছে। বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে উক্ত মিলাদ মাহফিলে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন গহিরা মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসার সুপার আলহাজ্ব মৌলানা কাজী বদরুজ্জামান নঈমী(ম.জি.আ.)।
তরুণ সংগঠক ও সাংবাদিক এম সাদ্দাম হোসাইন সাজ্জাদের সঞ্চালনায় উক্ত মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন মুজাহিদে মিল্লাত কাদেরিয়া সাবেরিয়া সুন্নিয়া মাদ্রসার প্রতিষ্টাতা ও পরিচালক হযরতুলহাজ্ব ছৈয়দ মাহবুবুল হক আলকাদেরী(ম.জি.আ.), প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা আঞ্জুমানে হামিদিয়া সাইবিয়া কাজেমিয়া কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হযরতুলহাজ্ব আল্লামা মাওলানা মোহাম্মদ শফিকুল ইসলাম আলকাদেরী(ম.জি.আ.), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল মোস্তফা মদীনাতুল উলুম জামেয়া সুন্নিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মুহাম্মদ আব্দুল নবী হক্কানী(ম. জি. আ.), বার আউলিয়া জামে মসজিদের খতিব হযরতুল আল্লামা মুহাম্মদ দিদারুল ইসলাম ও বিভিন্ন ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।
উক্ত মাহফিলে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বার আউলিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সহ-সভাপতি নবী হোসেন, সাধারণ সম্পাদক আব্দুর রহিম সওদাগর, অর্থ সম্পাদক আব্দুর রহমান (নাগু), সাংবাদিক বজলুল হক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রধান বক্তা ঈদ-এ মিলাদুন্নবী(সাঃ) এর তাৎপর্য ও ফাতেহায়ে ইয়াজদম সম্পর্কে কোরআন ও সুন্নাহ’র আলোকে নূরানী ও রুহানি তাকরির পেশ করেন।
প্রধান মেহমান স্বামী-স্ত্রীর হক ও হালাল-হারাম সম্পর্কে মূল্যবান নূরানী ও রুহানী তাকরির পেশ করেন ও সড়ক দুর্ঘটনায় আহত বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা বখতিয়ার উদ্দিন(ম.জি.আ.) এর জন্য দোয়া করেন এবং সবার কাছে আর্থিক সহায়তা তুলেন।
বিশেষ অতিথি মাতা-পিতার প্রতি সন্তান, সন্তানের প্রতি পিতা-মাতার হক ও মাদকদ্রব্যের কুফল সম্পর্কে নূরানী ও রুহানী তাকরির পেশ করেন।
পরে ১০ম সুন্নী সম্মেলনের সভাপতি রফিকুল ইসলাম সভাপতির বক্তব্য প্রদানের প্রাক্কালে মাহফিল পরিচালনা কমিটির সকল সদস্য, মৎস্যজীবী ও এলাকার মানুষ যাদের সহায়তায় মাহফিল সুষ্টুভাবে সম্পন্ন ও পরিচালিত হয়েছে তাদের সকলকে সাধুবাদ ও মোবারকবাদ জানান এবং ওয়ায়েজের বর্ণনাসমূহ সবাইকে আমল করার জন্য বিনীত অনুরোধ জানান।
পরে উক্ত মাহফিলের উদ্বোধক কাজী বদরুজ্জামান নঈমী মোনাজাত পরিচালনা করে দেশ ও দেশের মানুষের শান্তির জন্য দোয়া করেন। প্রবাসী সকল ভাই ও এসএসসি পরীক্ষার্থী সহ সকল মৎস্যজীবী ভাইদের জন্য দোয়া করে মাহফিলের পরিসমাপ্তি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*