অবসর নিলেও আক্ষেপ থাকবে না রোনালদোর

স্পোর্টস ডেস্ক :: মৌসুম শুরুর ফর্মহীনতা কাটিয়ে নতুন বছরে ছন্দে ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। চলতি মাসেই ৩৩-এ পা রাখেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার। অবসরে গেলেও কোনো আক্ষেপ থাকবে না বলে জানিয়েছেন পর্তুগিজ আইকন।
 
ক্যারিয়ারে যা অর্জন করেছেন তাতেই সন্তুষ্ট সিআর সেভেন। এখনও যদি বুটজোড়া তুলে রাখেন তাও খুশি থাকবেন। সবশেষ লিওনেল মেসির সমান পঞ্চম ব্যালন ডি’অর (বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার) জিতে নেন রোনালদো। তখন বলেছিলেন এরকম সাতটি ট্রফি শোকেসে রাখতে চান। কিন্তু পাঁচটিতে সীমাবদ্ধ থাকলেও নিরাশ হবেন না। এমন অভিমতই ব্যক্ত করেছেন তিনি।
 
রোনালদোর কথায়, ছোটবেলার যে লক্ষ্য স্থির করেছিলেন তা অর্জন হয়ে গেছে। যদি এখন অবসর নেন তাও নিজের ক্যারিয়ার নিয়ে খুশি থাকবেন।
 
এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘আমি কখনোই পাঁচটি ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখিনি। যদি আমি এখন ক্যারিয়ারের ইতি টানি, খুব খুশি থাকবো। কিন্তু যদি আরেকটি ব্যালন ডি’অর কিংবা দু’বার বা তিনবার জিততে পারি, নিজের জীবন নিয়ে উচ্ছ্বসিত থাকবো।’
 
‘যদি নাও জিতি, ইতোমধ্যেই তো পাঁচটি জিতেছি। আমি যে স্বপ্ন দেখেছি, আমি তা অর্জন করেছিল। কিন্তু আমার এখনো পুরস্কার প্রাপ্তির প্রতিদ্বন্দ্বিতা করার আত্মবিশ্বাস ও শক্তিমত্তা রয়েছে। এটা নির্ভর করছে এ বছর আমাদের দলীয় শিরোপার ওপর।’
 
ক্লাব পর্যায়ে সম্ভাব্য সব কিছুই জিতেছেন রোনালদো। পর্তুগালের হয়েও আন্তর্জাতিক পর্যায়ে মেজর ট্রফি (ইউরো) উঁচিয়ে ধরেছেন সর্বকালের অন্যতম সেরা এই আইকনিক ফরোয়ার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*