দেশকে আবারো সামনে এগিয়ে নেওয়ার সময় হয়েছে : (ইডিইউ) উপাচার্য


আমাদের ডেস্ক::
দীর্ঘদিনের পরাধীনতার ঘন অন্ধকার পেছনে ফেলে বাঙালি জাতি পৃথিবীর মানচিত্রে লাল সবুজের রঙে একটি দেশ প্রতিষ্ঠা করেছিল উল্লেখ করে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান বলেছেন, আবারো সবাই মিলে সেই দেশটিকে সামনে এগিয়ে নেওয়ার সময় হয়েছে।
সোমবার (২৬ মার্চ) নগরীর খুলশীর পূর্ব নাসিরাবাদের ইডিইউর স্থায়ী ক্যাম্পাসে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপাচার্য মুহাম্মদ সিকান্দার খান বলেন, স্বাধীনতার বহু বছর কেটে গেছে। অথচ এখনও অনিশ্চয়তা আমাদের চারপাশে ঘুরপাক খাচ্ছে। প্রতিটি নাগরিক যদি নিজেদের অবস্থান থেকে দেশের জন্য কাজ করে, তাহলে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে নতুন বাংলাদেশ উপহার দিয়ে যেতে পারবো। আমাদের গৌরবময় ঐতিহ্য হল সংগ্রামের পরিপূর্ণতার ইতিহাস। নতুন বাংলাদেশকে ঢেলে সাজাতে এখন সবার চাই সমান অংশগ্রহণ।
বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন সভাপতির বক্তব্যে বলেন, পড়ালেখার জন্য অনেক মেধাবী শিক্ষার্থী গুণগত শিক্ষালাভের আশায় বিদেশে পাড়ি জমাচ্ছে। আমি বলবো সুশিক্ষা ও জ্ঞান অর্জন করে তাদের সবাইকে দেশের জন্য কাজ করতে হবে।
ইডিইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সামস উদ দোহা, অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ রকিবুল কবীর, মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী, প্রক্টর অনন্যা নন্দী, ইংরেজি বিভাগের প্রভাষক এসএম জাভেদ আনোয়ার প্রমুখ।
অনুষ্ঠানে স্বাধীনতা দিবসের ছড়া পাঠ করেন ইডিইউর মিডিয়া রিলেশনস মহিউদ্দীন জুয়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*