ইপসার আয়োজনে সীতাকুন্ডে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণী সম্পন্ন

প্রেস নিউজ::
ইপসার আয়োজনে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও উপজেলা ক্রীড়া সংস্থা সহযোগিতায় গতকাল বিকাল ৩ টায় সীতাকুন্ড সরকারী আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে ১ম বারের মত বীর মুক্তিযোদ্ধা এ কে এম মফিজুর রহমান স্মৃতি ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় লতিফা সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয়কে ০-১ গোলে হারিয়ে ক্যাপ্টেইন সামশুল হুদা উচ্চ বিদ্যালয় মেযেদের খেলায় চ্যাম্পিয়ন হয়। অপর দিকে ক্যাপ্টেইন সামশুল হুদা উচ্চ বিদ্যালয়েকে ০-১ গোলে হারিয়ে সাদেক মস্তান(র:) উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়।
সীতাকুণ্ড উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য এর সভাপতিত্বে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুরাদপুর ইউনিয়ন চেয়ারম্যান জনাব মো: জাহেদ হোসেন নিজামী। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ইপসা’র প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকু- প্রেস ক্লাবের সভাপতি মো: সেকান্দর হোসাইন, সাবেক খেলোয়াড় ও সাদেক মাস্তান(র:) উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য জনাব মো: মছিউদ্দৌলা, বিশিষ্ট ব্যবসায়ী জনাব আলহাজ্ব মো: দিদারুল আলম, ইপসা’র পরিচালক মো: মাহাবুবুর রহমান, মো: মনজুর মোরশেদ চৌধুরী, পলাশ চৌধুরী মো: শাহ সূলতান শামীম, স্টেশন ম্যানেজার রেড়িও সাগর গিরি, এফএম ৯৯.২। এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রী। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইপসার সমন্বয়কারী নেওয়াজ মাহমুদ ও রেড়িও সাগর গিরি, এফএম ৯৯.২ এর প্রযোজক সঞ্জয় চৌধূরী ।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথিরা বলেন, বর্তমান সময়ে এলাকার কিশোর ও তরুণদের পাড়ালেখার পাশাপাশি তেমন সৃজনশীল ও মননশীল কাজের সুযোগ না থাকায় তারা বিভিন্ন ধরনের নেতিবাচক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হয়ে পড়ছে। তাই শিশু-কিশোর তরুণদের মননশীলতা ও শারিরীক সক্ষমতা বৃদ্ধির জন্য ইপসার এই প্রতিযোগিতার আয়োজন একটি ভাল উদ্যোগ। বর্তমানে আমাদের দেশের ক্রীড়ায় মেয়েরা বিশেষভাবে ভুমিকা রাখছে। মেয়েরা এখন প্রতিনিয়ত বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার সাথে সম্পৃক্ত হচ্ছে। সীতাকুণ্ড’র মেয়েরা এখন বিভাগীয় ও জাতীয় পর্যায়ে ক্রীড়ায় সফলতা অর্জন করছেন। ইপসা সীতাকুণ্ড’র বিভিন্ন বিদ্যালয়ের মেয়েদের নিয়ে যে ফুটবল প্রতিযোগিতার আয়োজন করছে তার জন্য ইপসাকে সাধুবাদ জানাই।
আলোচনায় অতিথিরা আরো বলেন, বীর মুক্তিযোদ্ধা মরহুম এ.কে.এম. মফিজুর রহমান ১৫ জুন ১৯৫২ সালে সীতাকুণ্ড’র মুরাদপুর ইউনিয়নে জন্ম গ্রহন করেন। জন্মের পর থেকে তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতি ও ক্রীড়া কর্মসুচির সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি মহার স্বাধীনতাযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহন করেন। তিনি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মুক্তিযুদ্ধের সাহসী প্লাটুন কমান্ডার হিসেবে দায়িত্ত পালন করেন। তিনি ইপসার প্রতিষ্ঠতা উপদেষ্টা হিসেবে শুরু থেকে মৃত্যু পর্যন্ত দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বর্ণালী ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগে পর্যন্ত তিনি সীতাকুণ্ড’র দরিদ্র জনগনে উন্নয়নে সর্বার্ত্বক সহযোগিতা করে গেছেন।
ইপসার আয়োজনে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় ১৮ মার্চ ২০১৮ সীতাকুন্ড সরকারী আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা এ কে এম মফিজুর রহমান স্মৃতি ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী খেলার আগে গত ১৮ মার্চ এই প্রতিযেগিতার উদ্বোধন হয়। এছাড়া অনুষ্ঠানে ১৮ মার্চ অনুষ্ঠিত আন্ত: বিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*