চিকিৎসা পাচ্ছেন না খালেদা, অভিযোগ রিজভীর

ঢাকা অফিস::
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হলেও তাকে কোনো চিকিৎসা দেওয়া হচ্ছে না; এমন অভিযোগ দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর।
তিনি বলেছেন, খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করার জন্যই ষড়যন্ত্রের মাধ্যমে তাকে পরিকল্পিতভাবে সাজা দিয়ে কারাবন্দি করে এখন চিকিৎসার সুযোগও দেওয়া হচ্ছে না। এটা জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতে বহুমুখী চক্রান্তের অংশ বলেও মন্তব্য করেন তিনি। রোববার (১৫ এপ্রিল) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
রিজভী অভিযোগ করে বলেন, সরকারি মেডিকেল বোর্ড মামুলি প্রহসনের এক্স-রে ও রক্ত পরীক্ষা করে ফিজিওথেরাপির সুপারিশ করেছে। একজন বয়স্ক নেত্রী যিনি দীর্ঘদিন ধরে হাঁটু ও চোখের সমস্যায় ভুগছেন; তাকে কারাগারে অস্বাস্থ্যকর পরিবেশে রাখায় আরও বেশকিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছে। খালেদা জিয়ার শারীরিক সমস্যার কথা তুলে ধরে তিনি বলেন, তার দুই হাঁটু প্রতিস্থাপন করা হয়েছে এবং সম্প্রতি চোখের অপারেশনও হয়েছে। এমনকি সরকারি মেডিকেলের চিকিৎসক বোর্ড বলেছে তার এক্স-রে রিপোর্টগুলোতে দেখা যাচ্ছে ঘাড়ে ও কোমরের হাড়ে সমস্যা আছে। এমন অবস্থায় আধুনিক চিকিৎসার যুগে এমআরআই-সহ উন্নত পরীক্ষা-নিরীক্ষা ছাড়া শুধুমাত্র এক্স-রে ও রক্ত পরীক্ষার মাধ্যমে সুনির্দিষ্ট ও সঠিক রোগ নির্ণয় সম্ভব নয়।
দেশনেত্রীকে যেদিন বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়েছিলো সেখানে ব্যক্তিগত চিকিৎসকদের ডাকা হলেও তাদেরকে চিকিৎসা সেবা দেওয়ার সুযোগ ও পরামর্শ নেওয়া হয়নি বলেও অভিযোগ করেন রিজভী।
খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য অতি দ্রুত তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সরকারি হুকুমে কারসাজিমূলকভাবে খালেদা জিয়ার জামিনকে স্থগিত করা হয়েছে। এসব ঘৃণ্য চক্রান্ত বাদ দিয়ে খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তির দাবি জানান তিনি। এসময় রিজভী কর্তৃপক্ষকে খালেদা জিয়ার সিদ্ধান্ত অনুযায়ী চিকিৎসা সেবা নিশ্চিতের আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*