টানা ৩৯ ম্যাচে অপরাজিত বার্সার রেকর্ড

স্পোর্টস ডেস্ক::
লা লিগায় নিজেদের আধিপত্য ধরে রেখেছে বার্সেলোনা। এরই মধ্যে স্পেনের ঘরোয়া পর্যায়ের শীর্ষ এই লিগটিতে টানা অপরাজিত থাকার রেকর্ড নিজেদের করে নিয়েছে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। লিগে ভালেন্সিয়াকে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে আতিথিয়েতা জানায় বার্সা। যেখানে টেবিলের তিন নম্বরে থাকা দলটির বিপক্ষে ২-১ গোলে সহজ জয় পায় কাতালানরা। দলের হয়ে একটি করে গোল করেন লুইস সুয়ারেজ ও সামুয়েল উমতিতি। তবে পেনাল্টি থেকে ভ্যালেন্সিয়ার হয়ে ব্যবধান কমান দানিয়েল পারেহো।
এ ম্যাচ সহ টানা ৩৯ ম্যাচে অপরাজিত রইল লিওনেল মেসিরা। এর আগে লেগানেসকে হারিয়ে রিয়াল সোসিয়েদাদের গড়া ৩৮ ম্যাচের রেকর্ড ছুঁয়েছিল বার্সা। রিয়াল সোসিয়েদাদ ১৯৭৯ ও ১৯৮০ সালের মধ্যে লা লিগায় সবচেয়ে বেশি ৩৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডটি গড়েছিল ।
লা লিগার গত মৌসুমে শিরোপা জিততে পারেনি বার্সা। তবে লিগের শেষ সাত ম্যাচ জিতেছিল। আর চলতি মৌসুমে এখন পর্যন্ত ৩২ ম্যাচের ২৫টিতে জিতেছে তারা, ড্র করেছে অন্য সাতটি। এ জয়ের ফলে শিরোপা আরও কাছে চলে গেল ভালভার্ডের শিষ্যরা। লিগে ৩২ ম্যাচে ২৫ জয় ও সাত ড্রয়ে শীর্ষস্থান আরও মজবুত করা বার্সার পয়েন্ট ৮২। ৬৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা অ্যাতলেটিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৩২ ম্যাচে ৬৫। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১ পয়েন্ট কম নিয়ে আছে চতুর্থ স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*