ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ম বর্হিভূত অভিযান মেনে নেয়া হবে না : জিয়া উদ্দিন আহমদ বাবলু

স্টাফ রিপোর্টার::
চট্টগ্রাম ৯ আসনের সংসদ সদস্য জিয়া উদ্দিন আহমদ বাবলু বলেছেন, ব্যবসায়ীরা দেশ ও জনগণের প্রাণ। তাদের ভ্যাট, ট্যাক্সসহ সামাজিক কার্যক্রমের মাধ্যমে দেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। দেশের অগ্রগতি ও উন্নতির ক্ষেত্রে ব্যবসায়ীদের অবদান কোন দিক দিয়ে কম নয়। ব্যবসায়ীরা নিয়মনীতি মেনে ব্যবসা পরিচালনা করলে সেখানে কোন ধরনের অভিযান কাম্য নয়। আবার নিয়ম বর্হিভূত অভিযানও মেনে নেয়া যায় না। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অনুমতি সাপেক্ষে অভিযান পরিচালনা করতে হবে। অন্যতায় সরকার ও দেশের ভাবমুর্তি ক্ষুন্ন হবে। তিনি বলেন, টেরী বাজারের একটি ঐতিহ্য রয়েছে এই ঐতিহ্য ধরে রাখার দায়িত্ব আমাদের সকলের। তিনি বলেন ব্যবসায়ীদের যে কোন প্রয়োজনে তাদের পাশে আমি আছি থাকবো। তিনি প্যাকেজ ভ্যাটের বিষয়ে সংসদে কথা বলারও আশ্বাস প্রদান করেন। তিনি বলেন, অনাকাঙ্খিত কোন ঘটনা আর যেন না ঘটে সে ব্যাপারে ব্যবসায়ী ও প্রশাসনকে সচেতন থাকতে হবে।
গত ৩১মে ২০১৮ইং বৃহস্পতিবার টেরীবাজারে টাঙ্কফোর্সের নামে বিভিন্ন প্রতিষ্ঠানের মালামাল লুট, ক্রেতা ও সাধারণ ব্যবসায়ীদের উপর নির্বিচারে গুলি চালিয়ে আহত করার বিষয় নিয়ে টেরীবাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জিয়া উদ্দিন আহমদ বাবলু এমপি উপরোক্ত কথা বলেন।
টেরীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আমিনুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আহমদ হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো: মহসিন, কাউন্সিলর জহুর লাল জাহারী, সাবেক সভাপতি আলহাজ্ব ওসমান গণি চৌধুরী, আলহাজ্ব বেলায়েত হোসেন, আলহাজ্ব আবদুল মান্নান, লিয়াকত আলী, ফরিদ উদ্দিন, হাজী ওসমান গনী, মো: আলমগীর ও ইমরানুল হক সাইদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*