একাদশে ভর্তি নিশ্চায়ন করেনি ২১ হাজার শিক্ষার্থী!

স্টাফ রিপোর্টার::
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে একাদশ শ্রেণির ভর্তিতে মনোনীত হয়েও ভর্তি নিশ্চায়ন করেনি ২১ হাজার ৪৭৩ জন শিক্ষার্থী। প্রথম মেধা তালিকায় ৯৯ হাজার ৮৫ জন শিক্ষার্থীকে ভর্তির জন্য মনোনীত করা হলেও ভর্তি নিশ্চায়নের শেষ সময় সোমবার (১৮ জুন) রাত ১২টা পর্যন্ত ভর্তি নিশ্চায়ন করেছেন ৭৭ হাজার ৬১২ জন শিক্ষার্থী। মঙ্গলবার (১৯ জুন) এসব তথ্য জানান চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক।
তিনি বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ২৫৯ কলেজের প্রায় ১ লাখ ৩৮ হাজার আসনের বিপরীতে ভর্তির জন্য ১ লাখ ৭ হাজার আবেদন জমা পড়ে। এর মধ্যে যাচাই বাছাই শেষে ১ লাখ ২ হাজার বৈধ আবেদনকারীর মধ্য থেকে ৯৯ হাজার ৮৫ জনকে মনোনীত করে ৯ জুন রাতে প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়।
কলেজ পরিদর্শক আরও বলেন, ভর্তির জন্যে মনোনীত শিক্ষার্থীদের্ ১১ জুন থেকে ১৮ জুন রাত ১২টা পর্যন্ত সময়ে নির্ধারিত ফি পরিশোধ করে ভর্তি নিশ্চায়নের নির্দেশনা দেওয়া হয়। এসময়ে ভর্তি নিশ্চায়ন করেছে ৭৭ হাজার ৬১২ জন শিক্ষার্থী। ফলে নিশ্চায়ন না করা ২১ হাজার ৪৭৩ জন শিক্ষার্থীর ভর্তির আবেদন বাতিল হয়ে গেছে। ভর্তি হতে চাইলে তাদের নতুন করে পুনরায় আবেদন করতে হবে।
এদিকে, মঙ্গলবার (১৯ জুন) সকাল থেকে একাদশে ভর্তিতে দ্বিতীয় পর্যায়ে আবেদন শুরু হয়েছে। বুধবার (২০ জুন) রাত ১২টা পর্যন্ত সময়ে নির্ধ‍ারিত ওয়েব সাইট এবং এসএমএস এর মাধ্যমে এ আবেদন করা যাবে। বৃহস্পতিবার (২১ জুন) দ্বিতীয় পর্যায়ে ভর্তির জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*