অপহৃত ১৮ গ্রামবাসীকে উদ্ধারের দাবীতে নানিয়ারচরে সকাল-সন্ধ্যা অবরোধ পালিত

আলমগীর মানিক,রাঙামাটি::
রাঙামাটির নানিয়ারচর থেকে অপহরণের শিকার হওয়া ১৮ গ্রামবাসীকে উদ্ধারের দাবিতে নানিয়ারচর উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌ-পথ অবরোধ কর্মসূচী পালন করেছে নব্য মুখোশবাহিনী প্রতিরোধ কমিটি নামক সংগঠনের নেতাকর্মীরা।
অবরোধের দিন মঙ্গলবার সকাল থেকেই উপজেলার কোথাও কোনো ধরনের যাত্রীবাহি বাহবাহন চলাচল করেনি। উপজেলার বিভিন্ন স্থানে গাছের গুড়ি ফেলে সড়কে অবরোধ করার পাশাপাশি নদীপথে পিকেটিংয়ের মাধ্যমে সরব ছিলো অবরোধকারিরা। মূলতঃ ইউপিডিএফ এর নেতাকর্মীরা অবরোধে সর্বাত্মকভাবে পিকেটিংয়ে অংশগ্রহণ করে। অবরোধের কারণে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে জানিয়ে নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ বলেন, উপজেলায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বর্তমানে উপজেলার শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে বলেও জানিয়েছেন ওসি।
এদিকে, অবরোধের সময় মঙ্গলবার সারাদিনই বলতে গেলে অঘোষিত হরতাল পালিত হয়েছে নানিয়ারচরসহ আশে-পাশের এলাকাগুলোতে। সকাল থেকেই আতঙ্কের কারনে রাঙামাটি থেকে খাগড়াছড়িগামী যাত্রীবাহি ও প্রাইভেট যানবাহনগুলোকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা থামিয়ে সারিবদ্ধ করে নিজেদের টহল গাড়ির মাধ্যমে পাহারা দিয়ে নিরাপদ দূরত্বে পৌছে দিতে দেখা গেছে।
অপ্রীতিকর ও সহিংসতামূলক পরিস্থিতির হাত থেকে জান-মাল রক্ষায় নিরাপত্তাবাহিনীর সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।
উল্লেখ্য, গেল রোববার নানিয়ারচর থেকে ১৬জন এবং তারও আগের বুধবার বন্দুকভাঙ্গা ইউনিয়ন থেকে ২ জন গ্রামবাসীকে একদল দুবর্ৃৃত্ত অপহরণ করে নিয়ে যায়। এ অপহরণ ঘটনার জন্য ইউপিডিএফ’র পক্ষ থেকে এমএন লারমা গ্রুপের জেএসএস ও গণতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করেছে। তবে ওই দুটি সংগঠন জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*