ঔষধ প্রশাসনের মতবিনিময়, রাঙামাটিতে ফার্মাসিষ্ট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের দাবি

আলমগীর মানিক,রাঙামাটি::
পার্বত্য জেলা রাঙামাটিতে ফার্মেসী ব্যবসায় নিয়োজিত ঔষধ বিক্রেতাদেরকে মাঝে সচেতনতা সৃষ্টিসহ বিভিন্ন জীবন রক্ষাকারী ও মরণঘাতি ঔষধ বিক্রিতে আরো দক্ষ করে তোলার লক্ষ্যে মতবিনিময় সভা করেছে ঔষধ প্রশাসন কর্তৃপক্ষ। আজ রাঙামাটি চেম্বার অব কমার্স ভবনে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামস্থ ঔষধ প্রশাসনের সহকারি পরিচালক মোজাম্মেল হোসেন।
বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিষ্টস সমিতি রাঙামাটি শাখার উদ্যোগে আয়োজিত উক্ত মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সমীর কান্তি সিকদার। এতে বিশেষ অতিতির বক্তব্য রাখেন মোঃ কামরুল হাসান।
মতবিনিময় সভায় রাঙামাটির বিভিন্ন উপজেলা থেকে প্রায় ২৩০ জন ফার্মেসী ব্যবসায়ি অংশগ্রহণ করেন। সভায় ব্যবসায়িদের পক্ষ থেকে জানানো হয়, অনগ্রসর পাহাড়ি অঞ্চলের দূর্গমতাসহ নানাবিদ সমস্যার মধ্যদিয়ে অত্রাঞ্চলের বাসিন্দাদের চিকিৎসাসেবায় অবদান রাখছে এখানকার ঔষধ ব্যবসায়িরা। তাই এখানকার ব্যবসায়িদেরকে আরো দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে এবং সঠিকমানের ফার্মাসিষ্ট তৈরিতে পার্বত্য জেলা রাঙামাটিতে একটি প্রশিক্ষণ সেন্টার স্থাপনের দাবি জানিয়েছেন এখানকার ফার্মিসী ব্যবসায়িরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*