লামায় ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন

বেলাল আহমদ,লামা (বান্দরবান) প্রতিনিধি :: “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা” এই প্রতিপাদ্য সামনে রেখে বান্দরবানে লামা উপজেলা পরিষদ প্রাঙ্গনে লামা উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা।এ উপলক্ষ্যে মঙ্গলবার (৭ আগষ্ট) সকাল ১০.৩০ ঘটিকায় লামা উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে মেলার স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত ফলদ বৃক্ষ মেলা শুভ উদ্বোধন ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার নূর-এ- জান্নাত রুমির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লামা উপজেলা কৃষি অফিসার নুরে আলম।

বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন লামা পৌরসভার মেয়র, জহিরুল ইসলাম,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল,লামা থানা অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান, লামা এগ্রোকালচার অফিসের উপ -পরিচালক মাহবুবুর রহমান,মৎস্য অফিসার মোঃ রাশেদ পারভেজ,অধ্যাপক অংথিং মার্মা, লামা বৃটিশ আমেরিকান টোব্যাকোর লিফ অফিসার মোঃ আশিক শাহরিয়ার সহ প্রমূখ।
এবারের মেলায় ১৩টি স্টল বসেছে।এবং উক্ত মেলা ৭’৮’ ও ৯ আগষ্ট পর্যন্ত চলবে। মেলা প্রচুর দর্শর্ণীদের ভিড় ও বিভিন্ন প্রজাতির গাছের চারা বিক্রি করা হচ্ছে।মেলায় এলাকার কৃষকদের মাঝে বিভিন্ন ফলজ চারা বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*