আসন্ন কোরবানিতে যাত্রীদের চাপ সামলাতে তৈরি রেলের ৪১টি কোচ

স্টাফ রিপোর্টার :: আসন্ন কোরবানিতে রেলওয়ে পূর্বাঞ্চলের যাত্রীদের চাপ সামলাতে ৭৫টি কোচ মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে ৪১টি কোচের কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন পাহাড়তলীর বিভাগীয় তত্ত্বাবধায়ক (কারখানা) এফএম মহিউদ্দিন।
তিনি জানান, কারখানার ২ হাজার ২০০ অনুমোদিত পদের মধ্যে আছেন ১ হাজার ৫০ জন। অর্ধেকের কম জনবল দিয়ে দ্রুততম সময়ের মধ্যে ৭৫টি কোচ মেরামত করা হচ্ছে। সকাল ও বিকাল দুই পালায় শ্রমিকরা কাজ করছেন। প্রয়োজন অনুসারে দুই ঘণ্টা অতিরিক্ত কাজও করানো হচ্ছে।
আগামী ১৯ আগস্টের মধ্যে বাকি ৩৪টি কোচ মেরামতের কাজ শেষ করার লক্ষ্যে কাজ করছেন জানিয়ে তিনি বলেন, নিরবচ্ছিন্ন গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ পাওয়া গেলে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করা সম্ভব হবে।
অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার
রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা সরদার সাহাদাত আলী জানান, আগামী ২২ আগস্ট কোরবানির সম্ভাব্য দিন ধরে রেলওয়ের পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার (৮ আগস্ট) সকাল আটটা থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে।
৮ থেকে ১২ আগস্ট পর্যন্ত চট্টগ্রাম থেকে বিভিন্ন গন্তব্যের নিয়মিত ট্রেনগু্লোর ১৭ থেকে ২১ আগস্ট যাত্রার অগ্রিম টিকিট বিক্রি করা হবে।
এ ছাড়া চট্টগ্রাম-চাঁদপুর রুটে দুইটি স্পেশাল ট্রেন কোরবানির আগে ১৮ থেকে ২১ আগস্ট চার দিন এবং কোরবানির পর ২৪ থেকে ৩০ আগস্ট সাত দিন চলাচল করবে।
রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) সৈয়দ ফারুক আহমদ বলেন, কোরবানির অগ্রিম টিকিট বিক্রি ও নির্বিঘ্নে ট্রেন পরিচালনার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ইতোমধ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সংশ্লিষ্টদের এসব ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*