রাঙামাটিতে বিএনপির প্রতীকি অনশন পালিত

আলমগীর মানিক,রাঙামাটি ::
তৃণমূল পর্যায় থেকে আন্দোলনের মাধ্যমে গণঅভ্যূত্থানের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করার পর একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে অংশগ্রহণ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। অন্যথায় দেশনেত্রীকে ছাড়া কোনো প্রকার পাতানো নির্বাচনে দলটি অংশ নিবে না বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিত সম্পাদক মাহবুবের রহমান শামীম।
বুধবার রাঙামাটিতে আয়োজিত প্রতীকি অনশন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার প্রত্যক্ষভাবে আদালতকে ব্যবহার করে আমাদের নেত্রী খালেদা জিয়াকে সাজা দিয়েছে। নেত্রীর মুক্ত করতে আমরা জনগণকে নিয়ে রাস্তায় নামবো। আর সেই আন্দোলন হবে জনগণ সম্পৃক্ততা আন্দোলন। আর জনসম্পৃক্ত আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী খালেদা জিয়াকে গণঅভ্যুত্থানের মাধ্যমে মুক্ত করে আনা হবে বলেও মন্তব্য করেন দলটির কেন্দ্রীয় এই নেতা।
বুধবার সকালে রাঙামাটি জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে জেলা বিএনপি’র অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিচার কার্যক্রমে কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে প্রতীকি অনশন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে মাহবুবের রহমান এসব কথা বলেন।
এসময় অন্যন্যাদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা বিএনপি’র সভাপতি মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির, যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, মহিলা সম্পাদিকা মিনারা আরশাদ প্রমুখ। এসময় বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
পরে আলোচনা শেষে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটি চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমকে শরবত পান করিয়ে প্রতীকি অনশন কর্মসূচীর সমাপ্ত ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*