কুতুবদিয়ায় আটক ৯ জলদস্যু,৭ জেলে উদ্ধার

চকরিয়া প্রতিনিধি: :
কক্সবাজারের পেকুয়া উপজেলার পাশ্ববর্তী উপজেলা কুতুবদিয়ায় অপহরণের শিকার সাত জেলেকে উদ্ধার ও নয় জলদস্যুকে আটক করেছে পুলিশ। এক জেলে এখনও নিখোঁজ রয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুতুবদিয়ার আলী আকবর ডেইল ঘাটে এ অভিযান চালানো হয় বলে জানান কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌস।
ওসি দিদারুল বলেন, বুধবার ভোর রাতে সাগরে মাছ ধরার সময় জলদস্যুর হাতে অপহৃত হন কুতুবদিয়ার বিভিন্ন এলাকার সাত জেলে। এসব জেলের স্বজনদের মৌখিক অভিযোগের ভিত্তিতে পুলিশ নানাভাবে খোঁজ নিতে থাকে।
তিনি জানান, এক পর্যায়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অপহৃত জেলেদের জিন্মি করার উদ্দ্যেশ্যে গোপন আস্তানায় নিয়ে যাওয়ার সময় কুতুবদিয়ার আলী আকবর ডেইল ঘাটে নোঙর করা সন্দেহজনক একটি ট্রলারকে থামার জন্য দায়িত্বরত পুলিশের একটি দল সংকেত দেয়।
“এসময় তাদের কথাবার্তায় অসংলগ্নতা দেখে নায় জনকে আটক করা হয়। ট্রলারে থাকা আরও কয়েকজন পাশে থাকা অন্য একটি ট্রলারযোগে পালিয়ে যায়।”
এ ঘটনায় কুতুবদিয়ার দক্ষিণ ধুরুং ইউনিয়নের পশ্চিম আলা আকবর ডেইল এলাকার আব্দুল জলিলের ছেলে মনিরুল মান্নান (২৫) নামের এক জেলে এখনও নিখোঁজ রয়েছে বলে জানান তিনি।
আটক জলদস্যুরা মুক্তিপণ আদায়ের উদ্দ্যেশ্যে এই জেলেদের অপহরণ করে গোপন আস্তানায় নিয়ে যাচ্ছিল বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দেয় বলে জানান ওসি। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে ।
উদ্ধার জেলেরা হলেন মো. ইউসুফ (৪০), মো. হাসান (৩৫), মকছুদুল করিম (২৫), মো. এহছান (৩৬), মো. সাফায়েত (২০), মামুনুর রশিদ (২৮) ও আবু সাদেক (২৫)।
আটক জলদস্যুরা হলেন কক্সবাজারের চকরিয়ার দক্ষিণ বহদ্দারকাটার ইউসুফ ওরফো আবু ইউসুফ (২৫), কৃ াপুরের মিজানুর রহমান ওরফে মিজান (২১), আব্দুর রহিম ওরফে রহিম (৩৯), পূর্ব বরফওল্লাহর মো. আরিফ (৩৬), ছাইমছড়ি পাড়ার যীশু দে (২৭), পেকুয়ার বড়ধন্ন্যার পাড়ার আব্দুল মান্নান ওরফে মান্নান (২৯), কুতুবদিয়ার লেমশীখালী ইউনিয়নের মো. শাহজাহান (২৭) এবং উত্তর লেমশীখালীর মো. ইউসুফ (২৮), অলি হকদার পাড়ার ফজল করিম ওরফে ফজল (১৯)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*