আ’লীগের নির্বাচনী বহর, তিন পথসভার প্রস্তুতি চট্টগ্রামে

স্টাফ রিপোর্টার::
উত্তরবঙ্গে নির্বাচনী ট্রেনের পর এবার বহর নিয়ে সড়কপথে চট্টগ্রামে আসছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। বহরের নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলীয় সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাণ্ডকে আরও গতিশীল করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।
নির্বাচনী বহরটি শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে ঢাকা থেকে সড়কপথে চট্টগ্রামে আসবেন। পথিমধ্যে কুমিল্লা ও ফেনীতে পথসভা করবেন। একইদিন বিকেলে চট্টগ্রামের সীতাকুণ্ড স্কুল মাঠে পথসভা শেষে নগরের সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন।
পরদিন রোববার (২৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের কর্ণফুলী ও লোহাগাড়ায় পৃথক পথসভা শেষে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেবেন দলের শীর্ষ নেতারা। কক্সবাজার জেলায়ও পৃথক দু’টি (চকরিয়া ও রামু) পথসভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুই মেয়াদে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনসাধারণকে জানানোর উদ্যোগ নেওয়া হয়েছে। সরকারের এসব উন্নয়নকাজ জনসাধারণকে প্রচারের জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি বহর সড়ক পথে কুমিল্লা, ফেনী ও চট্টগ্রাম হয়ে কক্সবাজারে যাবেন। পথিমধ্যে কুমিল্লা ও ফেনীতে পথসভা হবে। চট্টগ্রামের উত্তরে একটি (সীতাকুণ্ডে) এবং দক্ষিণে ২টি (কর্ণফুলী-লোহাগাড়া) পথসভা হবে। এছাড়া লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নাল আবেদিনের একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার পর আওয়ামী লীগের কেন্দ্রীয় বহরটি কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা হবেন।
আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাণ্ডকে আরও গতিশীল করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান এ কেন্দ্রীয় নেতা।
দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বহরে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।
উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বলেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সড়ক পথে চট্টগ্রামে আসবেন। শনিবার দুপুরে ফেনীতে যাত্রাবিরতি ও দুপুরের খাবার শেষে বিকেল ৪টার দিকে সীতাকুণ্ড হাইস্কুল মাঠে পথসভা করবেন। সেই পথসভা সফল করতে উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে।’
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান বলেন, সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা নির্বাচনী বহর নিয়ে চট্টগ্রামে আসছেন। এ লক্ষে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা প্রস্তুতি নেওয়া হচ্ছে। রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় কর্ণফুলী ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ক্রসিং এলাকার এসআর স্কয়ার সংলগ্ন মাঠে সমাবেশের আয়োজন করা হচ্ছে। পরে বেলা ১২টার দিকে লোহাগাড়ার চুনতি হাইস্কুল মাঠে সুধী সমাবেশে যোগ দেবেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা।
নির্বাচনী বহরটি চট্টগ্রামে আসার খবরে আওয়ামী লীগের নেতারা উজ্জ্বীবিত এবং সড়ক জুড়ে উপজেলা ভিত্তিক তোরণ, ব্যানার, ফেস্টুন লাগানোর কথাও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*