টেকনাফে একদিনে প্রায় ৯ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক-১

টেকনাফ প্রতিনিধি::
কক্সবাজারের টেকনাফে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৮ লাখ ৯৩ হাজার ৬’শ পিস ইয়াবা উদ্ধার করেছে। তাদের মধ্যে র‌্যাব সদস্যরা সৈয়দ আলম ওরফে ভুট্রো নামে এক ইয়াবা ব্যবসায়ীকে ৮৩ হাজার ৬’শ পিস ইয়াবাসহ আটক করতে পারলেও পুলিশের উদ্ধার ৬ লাখ, বিজিবির উদ্ধার ২ লাখ ১০ হাজারের ঘটনায় কাউকে আটক করতে পারেনি।
৭ অক্টোবর (রবিবার)সকাল ৭ টার দিকে টেকনাফ বাহারছড়া নোয়াখালীয়াপাড়ার মেরিনড্রাইভ সংলগ্ন সমুদ্রসৈকত থেকে ওসি রনজিত কুমার বড়ুয়া, ওসি তদন্ত এবিএমএস দৌহা নেতৃত্বে ১৮ কোটি টাকার মূল্যের ৬ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।
আটকের সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া জানায়,গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল অভিযান পরিচালনা করে ৬ লাখ পিস ইয়াবার বিশাল চালানটি উদ্ধার করতে সক্ষম হয়।তিনি আরো জানান, পাশাপাশি এই ইয়াবার চালানের সাথে কারা কারা জড়িত রয়েছে সঠিক তথ্য নিয়ে সেই সমস্ত ইয়াবা কারবারীদের বিরুদ্ধে কঠোর প্দক্ষেপ নেওয়া হবে। তিনি আরো বলেন চলমান মাদক বিরোধী অভিযানে আমাদের পুলিশ সদস্যরা ধারাবাহিক সফলতা অর্জন করে যাচ্ছে। এই অভিযানটি সেই ধারাবাহিকতার একটি অংশ। খবর পেয়ে ঘটনাস্থলে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ান উপস্থিত হন।
অপরদিকে ৬ অক্টোবর রাতে মিয়ানমার থেকে ইয়াবা আসার গোপন সংবাদে ২বিজিবির অধিনায়ক লে.কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী নেতৃত্বে বিজিবির একটি দল নৌকা ঘাটে অবস্থান করে। এসময় পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।
পরে ভোরে নোয়াখালীপাড়া নৌকাঘাট বরাবর সাগরের মধ্যে একটি বস্তা দেখতে পেয়ে নৌকা নিয়ে বস্তাটি তীরে আনা হয়। এ বস্তাটি খুলে ৬ কোটি ৩০ লাখ মূল্যমানের ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।
২বিজিবির অধিনায়ক লে.কর্ণেল মোঃ আছাদুদ-জামান জানায়, জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে ধ্বংস করা হবে।
এছাড়া রবিবার সকালে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ রফিকুল কাদেরের বাড়িতে অভিযান চালিয়ে ৮৩ হাজার ৬’শ পিস ইয়াবাসহ সৈয়দ আলম ওরফে ভুট্রো (৩৬) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। সে টেকনাফ সদর ইউনিয়নের পূর্ব গোদারবিল এলাকার মৃত রহমত হোসেন ছেলে।
বিষয়টি নিশ্চিত করে টেকনাফ-১ ক্যাম্পের ইনচার্জ লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহাতাব-গোপন সংবাদের খবর পেয়ে রোববার সকালে তিনিসহ র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মেহেদি হাসানের নেতৃত্বে র‌্যাবের একটি দল টেকনাফ পৌরসভার রফিকুল কাদেরের বাড়িতে অভিযান চালিয়ে সৈয়দ আলম ওরফে ভুট্রো (৩৬) কে আটক করা হয়েছে। পরে তার স্বীকারোক্তিমতে কাঠের নিচ থেকে পলিথিন মোড়ানো ৮৩ হাজার ৬’শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবাসহ আটক ব্যাক্তির বিরুদ্ধে মাদক মামলা দিয়ে থানায় সোর্পদ করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*