রায়কে কেন্দ্র করে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

স্টাফ রিপোর্টার::
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে নগরে সতর্ক অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী। বিশৃঙ্খলা এড়াতে নগরের বিভিন্ন পয়েন্টে থাকবে পুলিশ ও র‌্যাব সদস্যরা। পুলিশের নিয়মিত ফোর্সের বাইরে অতিরিক্ত ফোর্স মোতায়েন থাকবে বলেও জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।
সিএমপি কমিশনার বলেন, মামলার রায়ের বিষয়টি আদালতের। কিন্তু এ রায়কে কেন্দ্র করে যদি কেউ বা কোনো গোষ্ঠী নাশকতা, অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করে তাহলে পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। বিএনপিকে বুধবার (১০ অক্টোবর) নগরের কোথাও সমাবেশের অনুমতি দেওয়া হয়নি বলেও জানান সিএমপি কমিশনার। তিনি বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় আমরা বিএনপিকে বুধবার সমাবেশ করতে নিষেধ করেছি।
রায় ঘোষণাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় পুলিশের পাশাপাশি নগরের বিভিন্ন জায়গায় টহল জোরদার করবে র‌্যাব। র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমদ বলেন, নগরের বিভিন্ন জায়গায় র‌্যাবের টহল দল থাকবে। রায় ঘোষণাকে কেন্দ্র করে কেউ বিশৃঙ্খলা, অরাজকতা করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের জনসভায় গ্রেনেড হামলা করে সন্ত্রাসীরা। এতে আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। বুধবার (১০ অক্টোবর) এ মামলার রায় ঘোষণা করার কথা রয়েছে।
এদিকে, রায় ঘোষণাকে কেন্দ্র করে মাঠে থাকার ঘোষণা দিয়েছে বিএনপি। তাদের প্রতিহত করার পাল্টা ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। নগরের দারুল ফজল মার্কেট চত্বর, পশ্চিম মাদারবাড়ি, আন্দরকিল্লা মোড়, জামালখান ও অক্সিজেন মোড়সহ ১৭ টি পয়েন্টে অবস্থান নেওয়ার কথা জানিয়েছে আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*