স্বাধীনতার পরাজিত শক্তিরা চায় না বাংলাদেশ এগিয়ে যাক : আবদুচ ছালাম

প্রেস বিজ্ঞপ্তি :: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃ খনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় গতকাল চান্দগাঁও সর্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহার প্রাঙ্গনে এলাকাবাসীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম। বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সহ-সভাপতি প্রকৌশলী সুনীল কান্তি বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের লোক নিজ নিজ ধর্ম এবং রীতি-নীতি স্বাধীনভাবে পালন করে আসছে। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আছে বলেই এটা সম্ভব হয়েছে।’
তিনি আরো বলেন, বাংলাদেশ এখন বিশ্বের দ্রুততম অগ্রগতির দেশ গুলোর মধ্যে তৃতীয় স্থানে। জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারণেই এ অর্জন সম্ভবপর হয়েছে। তাই দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে। দেশের স্বাধীনতার পরাজিত শক্তিরা চায় না যে বাংলাদেশ এগিয়ে যাক। তাই তারা নানাভাবে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আগামী নির্বাচনকে ঘিরে তারা ব্যাপক নাশকতার পরিকল্পনা বাস্তবায়নের অপতৎপরতায় লিপ্ত রয়েছে। এ ব্যাপারে সরকার যথেষ্ট সতর্ক রয়েছে। প্রশাসন ও গোয়েন্দা সংস্থা গুলোকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে। আমাদেরকেও এ ব্যাপারে সতর্ক থাকতে হবে এবং সরকার ও প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করতে হবে। বাড়ীওয়ালারা ভাড়াটিয়াদের যথাযথ তথ্য জেনে বাসা ভাড়া দিতে হবে। মীরশ্বরাই এর জোড়াল গঞ্জে ভাড়া বাসায় জঙ্গী আস্থানার সন্ধান ও অভিযানে অত্যাধুনিক মরনাস্ত্র ও শক্তিশালী বিষ্ফোরক উদ্ধার থেকে আমাদের শিক্ষা নিতে হবে।
অমিত বড়–য়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোহরা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ ফারুক, চান্দগাঁও ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বিভূতি রঞ্জন বড়–য়া, কালুরগাট ব্যাপটিস্ট চার্চের পালক রেবারেন্ট হাউবাট অজয় মিত্র, আারো বক্তব্য রাখেন অধ্যাপক শ্যামল বড়–য়া, চান্দু বিকাশ বড়–য়া, সৌকত বড়–য়া, রোহিনী রঞ্জন বড়–য়া, রতন বড়–য়া, শুভদর্শন বড়–য়া, নয়ন বড়–য়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*