চবির ভর্তি পরীক্ষার কেন্দ্র শুধু ক্যাম্পাসেই

স্টাফ রিপোর্টার::
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সব ইউনিটের ভর্তি পরীক্ষা ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমেদ।
তিনি জানান, আগে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ছাড়াও হাটহাজারী ও নগরের ১০টি কেন্দ্রে অনুষ্ঠিত হতো। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে এবারই প্রথম সব ইউনিটের পরীক্ষা ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। তবে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সংখ্যা বেশি হওয়ায় দুই শিফটে পরীক্ষা নেওয়া হবে।
২৭ অক্টোবর (শনিবার) ‘বি’ ইউনিটের মাধ্যমে শুরু হওয়া ভর্তি পরীক্ষায় ১ম শিফট সকাল ৯টা ৪৫ মিনিটে, ২য় শিফট দুপুর ২টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হবে। ‘বি’ ইউনিটের মতো ‘ডি’ ইউনিট, ‘এ’ ইউনিট ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষাও দুই শিফটে নেওয়া হবে।
কিন্তু ৩১ অক্টোবর দুই উপ-ইউনিট ‘ডি১’ ১০টায় ও ‘বি১’ এর পরীক্ষা দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীকে অবশ্যই দুই কপি প্রবেশপত্র, দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি এবং উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও এ লেভেলের স্টেটমেন্ট অব এন্ট্রি (বিদেশী ডিগ্রিধারীদের ক্ষেত্রে) এর মূল কপি সঙ্গে আনতে হবে।
আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.cu.ac.bd) পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*