পার্বত্য চুক্তির ২১বছর পূর্তিতে রাঙামাটি জেলা পরিষদের আলোচনা সভা

রাঙামাটি প্রতিনিধি::
পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উপলক্ষে রবিবার সকালে রাঙামাটি জেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামাল, রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ রেদওয়ানুল ইসলাম, পরিষদ সদস্য মোঃ জানে আলম, সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, রাঙামাটি প্রেস সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল বক্তব্য রাখেন। সভায় স্বাগত বক্তব্য দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ। অনুষ্ঠান পরিচালনা করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা।
সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেন, পার্বত্য চট্টগ্রামের সমস্যার স্থায়ী ও শান্তিপূর্ণ সমাধানের লক্ষ্যে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর আওয়ামীগ সরকার এবং পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যে পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষরিত হয়। এর মধ্যে অনেকগুলো ধারা বাস্তবায়ন হয়েছে এবং বাকীগুলো পর্যায়ক্রমে হচ্ছে। তিনি বলেন, সরকারের এই চুক্তি বাস্তবায়নে বাঁধাগ্রস্থ করতে একটি মহল উঠে পড়ে লেগেছে। কারন এই চুক্তি পূর্নাঙ্গ বাস্তবায়ন হলে পাহাড়ের নীরহ মানুষদের কাছ থেকে চাঁদাবাজি ও অস্ত্রবাজি তারা করতে পারবেনা। অবৈধ অস্ত্র ছেড়ে এই সুন্দর নৈসের্গিক সম্ভাবনাময় পার্বত্য জেলাকে পর্যটনখ্যাত করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
এর আগে জেলা পরিষদ চত্বরে ফেষ্টুন সম্বলিত বেলুন উড়িয়ে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ২১ বছর পূর্তি পালনে দিনব্যাপী কর্মসূচীর উদ্ভোধন করা হয়।
চুক্তির ২১বছর বর্ষপূর্তী উপলক্ষ্যে রবিবার সন্ধ্যায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও সেনা রিজিয়ন এর আয়োজনে রাঙামাটি চিংহ্লামং মারি স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে সম্প্রীতি কনসার্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*