খালেদা জিয়াকে আইনি অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে: রিজভী


ঢাকা অফিস::
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আইনি অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, প্রায় ২১-২২ দিন পেরিয়ে গেলেও খালেদা জিয়ার সঙ্গে তার নিকটাত্মীয়দের দেখা করতে দেওয়া হচ্ছে না। বন্দিদের যে আইনসম্মত অধিকার তা থেকেও তাকে বঞ্চিত করা হচ্ছে।
সোমবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী একথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, বিশাল লাল দেয়ালের মধ্যে খালেদা জিয়াকে অন্তরীণ রেখে বাইরের দুনিয়া থেকেও সম্পূর্ণরুপে বিচ্ছিন্ন করার পাঁয়তারা চলছে। ঘনিষ্ঠ আত্মীয়দের সঙ্গে দেখা করতে দেওয়ার যে কারাবিধান সেটিকে গায়ের জোরে লঙ্ঘন করাটা খালেদা জিয়াকে নিয়ে সরকারের আরেকটি খারাপ পরিকল্পনা কি না তা নিয়ে প্রশ্নবোধক চিহ্নটা আরও দীর্ঘতর হচ্ছে।
তিনি বলেন, পৃথিবীর কোনো নিষ্ঠুর স্বৈরতান্ত্রিক দেশেও বন্দিদের সঙ্গে এরূপ দুর্ব্যবহার করা হয় না। বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব, আত্মীয়-স্বজন ও দলের সিনিয়র নেতাদের সাক্ষাতের জন্য বার বার আবেদন করার পরেও কারা কর্তৃপক্ষ তাতে কোনো কর্ণপাতই করেনি। কারাবিধি অনুযায়ী সাতদিন পর পর বন্দিদের সঙ্গে সাক্ষাতের নিয়ম। অথচ খালেদা জিয়ার ক্ষেত্রে এই বিধান করা হলো ১৫ দিন পর পর। এখন সেই ১৫ দিনের বিধানকেও সরকারের নির্দেশে কারা কর্তৃপক্ষ অগ্রাহ্য করছে।
রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার ওপর এই মানসিক নির্যাতনের উদ্দেশ্যই হচ্ছে জাতীয়তাবাদী শক্তিকে নানাভাবে পর্যুদস্ত করার সুদূরপ্রসারী পরিকল্পনারই অংশ। এ নিয়ে শুধু তার আত্মীয়স্বজনরাই নয়, দেশবাসী উৎকন্ঠিত। অবিলম্বে খালেদা জিয়ার সঙ্গে তার আত্মীয়-স্বজনদের সাক্ষাতের ব্যবস্থা গ্রহণ করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*