ব্যর্থতার দায় নিয়ে মন্ত্রণালয় ছাড়বেন না ভূমিমন্ত্রী


ঢাকা অফিস::
ব্যর্থতার দায় নিয়ে ভূমি মন্ত্রণালয় ত্যাগ না করার অঙ্গীকার করেছেন সদ্য দায়িত্ব নেওয়া ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।
তিনি বলেছেন, আমার মন্ত্রণালয় থেকে বদনাম নিয়ে যেতে চাই না। এখানে দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স নীতিতে কাজ করবো। যারা দুর্নীতি করছেন তারা সতর্ক হয়ে যান। না হলে দুর্নীতি ছেড়ে দিতে হবে।
নতুন দায়িত্বগ্রহণের পর প্রথম কার্যদিবস মঙ্গলবার (০৮ জানুয়ারি) সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে জাবেদ এসব কথা বলেন।
ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান পাটোওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
ভূমিমন্ত্রী বলেন, দুর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিপরিষদ গঠনে যে চমক দেখিয়েছেন, আমরা কাজ করে তার প্রমাণ রাখবো।
পাশাপাশি সরকারের রূপকল্প-২০২১ বাস্তবায়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে সবার সহযোগিতা কামনা করেন তিনি।
জাবেদ বলেন, আগামী দুই বছরের মধ্যে ভূমি মন্ত্রণালয় কিছু করে দেখাবে। এজন্য ভূমি অফিসগুলো অটোমশনসহ সিসিটিভির আওতায় আনা হবে, গুড গর্ভনেন্স প্রতিষ্ঠা করা হবে। সারা দেশের ভূমি অফিসগুলোর সেবা বাড়ানো হবে।
‘আমরা টপ-১০ এর মধ্যে থাকতে চাই। তবে আমার স্বপ্ন টপ-৫; ভূমি মন্ত্রণালয়কে সেখানেই দেখতে চাই। এ জন্য সবাইকে সৎ ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। আমাদের হাত শক্তিশালী হলে সরকারের হাত শক্তিশালী হবে।’
মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান বলেন, সবাই মিলে টিম ওয়ার্ক করতে হবে। সবার সঙ্গে যোগাযোগ রেখে আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে।
কাজের ক্ষেত্রে নিয়ম নীতি মেনে চলা ও দ্রুত সিদ্ধান্ত নিয়ে কাজের গতি বাড়ানো, মাঠ পর্যায়ে কর্মীদের দক্ষতা ও জবাবদিহিতা এবং স্বচ্ছতার সঙ্গে কাজ করার পরামর্শ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*