সীতাকুণ্ডে আগুনে পুড়ে বসতঘর ছাই

মীর মামুন, সীতাকুণ্ড :: সীতাকুণ্ডের কোট্টা বাজার এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দশটি ভাড়াটিয়া বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।
৯ ফেব্রুয়ারি (শুক্রবার) দিবাগত রাত আড়াইটার দিকে বাঁশবাড়িয়া ইউনিয়নের এমএম জুট মিল সংলগ্ন কলোনিতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সীতাকুণ্ড দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় সাড়ে ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ ওয়াসি আজাদ।
তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। উপরে টিন ও পাশে বেড়া দিয়ে তৈরি ঘরগুলো আগুনে সম্পন্ন ভস্মিভূত হয়ে যায়। তিনি বলেন, রাতে ঘরে কেউ না থাকায় হতাহতের কোন ঘটনা ঘটেনি।
ভাড়াটিয়া ঘরের মালিক মোঃ নুরুল আনোয়ার জানান, আমি সৌদি আরবে প্রবাসী থাকি। বর্তমানে ছুটিতে দেশে আসছি। গতকাল রাত আড়াইটার দিকে আমার ভাড়া ঘরে আগুন লাগার খবর পেয়ে ছুটে এসে দেখি সব পুড়ে ছাই হয়ে গেছে। তিনি বলেন, আমার পুড়ে যাওয়া ঘরের জায়গাকে দীর্ঘদিন ধরে একটা সন্ত্রাসী চক্র দখল নেওয়ার চেষ্টা করে আসছে। তারাই মূলত আমার ভাড়াটিয়া ঘরে আগুন লাগিয়েছে। তিনি আরো বলেন, গত ১৫ বছর আগে আমার কেনা জায়গায় দখলে থেকে ভাড়াঘর দিয়ে আসছি। এতো বছরেও কেউ কোন সমস্যা করেনি। হঠাৎ করে প্রভাবশালী একটা মহল আমার জায়গা দখল নিয়ে মরিয়া হয়ে উঠেছে।
তিনি জানান, আমার দশটা ভাড়া রুমের মধ্যে একটিতে পরিবার ও একটিতে ব্যাচেলর থাকতো। অন্য আটটি রুম খালি ছিল। কিন্তু গতকাল রাতে ঘরে আগুন লাগলেও কোন ভাড়াটিয়া ঘরে ছিলনা। তাই পূর্ব শত্রুতার জেরে কেউ আগুন লাগিয়ে দেওয়া ছাড়া কোন অবস্থায় এমনি-এমনি আমার ঘরে আগুন লাগতে পারেনা।
তিনি বলেন, আমি এ ব্যাপারে সীতাকুণ্ড মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*