“রাঙামাটির শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সম্মিলিত উদ্যোগ প্রয়োজন”


আলমগীর মানিক,রাঙামাটি::
পার্বত্য জেলা রাঙামাটির নাজুক শিক্ষা ব্যবস্থার উন্নয়নে জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো ও তাদের নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষসহ স্থানীয় সচেতন ব্যক্তিবর্গকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। রোববার রাঙামাটিতে আয়োজিত জেলা আইন-শৃঙ্খলা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এ আহবান জানান।
তিনি বলেন, রাঙামাটিতে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও প্রাথমিক শিক্ষা অফিসের প্রয়োজনীয় জনবল থাকলেও তারা নিয়মিতভাবে তাদের কর্মক্ষেত্রের এলাকাগুলোর বিদ্যালয়গুলো ভিজিট করেন না। ফলে এসকল শিক্ষা প্রতিষ্ঠানে যুগোপযোগি মানসম্পন্ন পাঠদান করা হয়না। এতে করে আমাদের এ অঞ্চলের শিক্ষার্থীরা আগামীতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে উঠবেনা।
রাঙামাটির শিক্ষা কার্যক্রম যাতে আরো উন্নত করা যায় এ লক্ষ্যে সংশ্লিষ্ট্য সকল সরকারী-বেসরকারী কর্তৃপক্ষসহ স্থানীয় গণ্যমান্যব্যক্তিবর্গ ও স্কুল ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দকে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে আইন শৃঙ্খলা সভায়।
এসময় মৎস্য উন্নয়ন কর্পোরেশন রাঙামাটি কেন্দ্রের ব্যবস্থাপক নৌ কমান্ডার মোঃ আসাদুজ্জামান খান, জেলার প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ছুফী উল্লাহসহ জেলার সকল সরকারী প্রতিষ্ঠানগুলোর প্রধান ও প্রতিনিধিগণসহ আইন-শৃঙ্খলা কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*