বান্দরবানে সংসদ সদস্য বাসন্তী চাকমার বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন


নয়ন চক্রবত্তী, বান্দরবান ::
সেনাবাহিনী ও পার্বত্য চট্টগ্রামের জনসাধারণকে জড়িয়ে জাতীয় সংসদ অধিবেশনে সংরক্ষিত ৯ আসনের নারী সংসদ সদস্য বাসন্তী চাকমার বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আজ বৃহস্পতিবার ১৪/৩/২০১৯ইং সকাল ১০ ঘটিকায় বান্দরবান সদরস্থ বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে মানববন্ধন ‌ করেন বান্দরবান পার্বত্য বাসীর শান্তিপ্রিয় জনগণ। মানববন্ধনে অংশ গ্রহণকারী বক্তারা অভিযোগ করে বলেন সংসদ সদস্য বাসন্তী চাকমা সংসদ অধিবেশনে দাঁড়িয়ে সেনাবাহিনী ও বাঙালি জাতি গোষ্ঠীর বিরুদ্ধে গণহত্যার অভিযোগ উপস্থাপন করেছেন তা মিথ্যা, বানোয়াট ও পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়নের অংশ ও সম্পূর্ণ উগ্র সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারী রাষ্ট্রদ্রোহিতার স্বরূপ। এমন হীণ বক্তব্যে যে কোন মুহূর্তে সাম্প্রদায়িক দাঙ্গা ও সাম্প্রদায়িক সম্পর্কের অবনতি সংঘাত সৃষ্টি হতে পারে। সংসদ সদস্য বাসন্তী চাকমাকে অবিলম্বে জাতির নিকট ক্ষমা প্রার্থনা এবং পদত্যাগের আহ্বান করেন । বক্তারা বলেন বাসন্তী চাকমা যদি শীঘ্রই তার বক্তব্য প্রত্যাহার করে সেচ্ছাই সংসদ সদস্য থেকে পদত্যাগ না করেন তাহলে পার্বত্য এলাকায় পাহাড়ি বাঙালিরা কঠিন কর্মসূচি গ্রহণ করবে।।
উক্ত প্রতিবাদ সমাবেশে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, বান্দরবান জেলার সংগ্রামী আহবায়ক মিজানুর রহমানের সভাপতিত্বে এবং মোঃ তারেক খাঁনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিবিসিপি চট্টগ্রাম মহানগরীর সংগ্রামী সভাপতি মোহাম্মদ আলী,প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পিবিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সংগ্রামী সাধারন সম্পাদক ইখতিয়ার ইমন,এবং অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ন আহবায়ক আবদুল্লাহ আল মামুন রাসেল, মো সফিকুর রহমান আরফাত হোসাইন, আসিফ ইকবাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*