আনোয়ারায় জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও সমাবেশ


আনোয়ারা প্রতিনিধি::
কোন জাল ফেলবো না,জাটকা ইলিশ ধরবো না।
এই প্রতিপাদ্য কে সামনে রেখে জাটকা সংরক্ষণ সপ্তাহ (১৬-২২মার্চ )২০১৯ উপলক্ষে আনোয়ারায় এক বর্ণাঢ্য র‍্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ মুবিনুল হক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,ইলিশ কে রক্ষা করার জন্য সরকার বিভিন্ন কৌশল নিয়ে কাজ করে যাচ্ছে, যার সুফল পাচ্ছে জেলেরা। তিনি সরকারের ইলিশ কে রক্ষা করার জন্য বিভিন্ন কর্মসূচীর কথা উল্লেক করে বলেন,এক সময় ইলিশের জন্য মানুষ হাহাকার করত বর্তমান সরকার ইলিশ উৎপাদন বৃদ্ধির লক্ষে নানা কৌশল এবং জেলেরা সচেতন হওয়ায় ইলিশের জন্য মানুষ কে আজ হাহাকার করতে হয়না। তিনি আরো বলেন,ইলিশ একটি সুস্বাদু মাছ এই মাছ মানব দেহের জন্য বিভিন্ন উপকারে আসে। তিনি জেলেদের উদ্দেশ্য আরো বলেন,শুধু জাটকা না, সব রকমের মাছ সাগরে যাতে সমৃদ্ধ হয় সেই চেষ্টা করতে হবে। তাহলে শুধু জেলে নয় এর সুফল উপভোগ করবে পুরো বাংলাদেশ।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের সভাপতিত্বে উপজেলা মৎস্য কর্মকর্তা হুমায়ুন মোর্শেদের সঞ্চলনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,উপজেলা কৃষি কর্মকর্তা হাসানুজ্জামান,কোস্ট গার্ড সাঙ্গু জোন কমেন্ডেট মামুনুর রশিদসহ সরকারি ও জেলে সমিতির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরীর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালী বের হয়। র‍্যালীটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূণরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*