নানা আয়োজনের মধ্যদিয়ে প্রবাসী বাংলাদেশী দুবাই ও উত্তর আমিরাতের পহেলা বৈশাখ পালিত

এম এ তাহের ভুঁইয়া, আরব আমিরাত :: নানা আয়োজনের মধ্যদিয়ে প্রবাসী বাংলাদেশী দুবাই ও উত্তর আমিরাতের শারজাহ আল জুবাইর বাগান বাড়িতে হয়ে গেলো বর্ষ বরণ বাংলা ১৪২৬ অনুষ্ঠান।
এক ঝাঁক সৃজনশীল দুবাই প্রবাসী বাংলাদেশিরা মিলে শুক্রবার আমিরাতের শারজাহ প্রদেশে লোকালয় ছেড়ে এক নিরিবিল পরিবেশে আল জুবাইর এরিয়ার এক বাগান বাড়িতে ব্যাপক আয়োজনের মধ্যদিয়ে বাঙালির হাজার বছরের ঐতিহ্য বাংলা বর্ষবরণ ১৪২৬ বরণ করে নেয়।
আয়োজনকে সুন্দর ও রঙীন করেতুলতে নারী-পুরুষ,তরুণ-তরুণী সহ পরিবার-পরিজন নিয়ে কয়েক শত বাংলাদেশিরা আকর্ষণীয় বাহারী পোশাক পরিধানের মধ্যদিয়ে তারা এই উপস্থিত হন এই বর্ষবরণ অনুষ্ঠানে।বিকেল ৫টা থেকে শুরু হয় এই আয়োজন মধ্যে রাত পর্যন্ত চলে।
মামুন রেজা ও আরিক’র সঞ্চালনায় শুরুতে বৈশাখের হৃদয় ছোঁয়া গান “এসো হে বৈশাখ এসো এসো”পরিবেশনার মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়।এরপরে ”আইলো আইলো আইলোরে রঙে ভরা বৈশাখ আমার আইলোরে”এর পরে বিভিন্ন রকমের বাংলা আধুনিক গান,ব্যান্ড সঙ্গীত,রবীন্দ্র সঙ্গীত,আঞ্চলিক গান,ভান্ডারী গান ও কবিতা আবৃতি পরিবেশন করেন সুমন,সানী,পপি,জেরিন,জাহাঙ্গীর,রোমানা,মামুন রেজা সহ আরো অনেকে।

অনুষ্ঠানে বাচ্চাদের ব্যাপক অনোন্দ দেয়া যাদু শিল্পী মামুন তার অসাধারণ যাদু প্রদর্শন করে।আয়োজকরা বলেন মূলত এই আয়োজনের উদ্দেশ্য ছিল প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও সংস্কৃতিকে সম্পর্কে একটি ধারণা দেওয়া।যে প্রবাসে থেকে দেশের সংস্কৃতি ভুলে না যায়।অন্যদিকে আগত দর্শকরা বলেন এটি একটি ভালো উদ্যাগ আমরা আয়োজকদের ধ্যনবাদ জ্ঞাপণ করছি এবং সেই সাথে এই অনুষ্ঠানের ধারাবাহিকতা অব্যাহত রাখার অনুরোধ জানাচ্ছি।
অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন নীলা জাহাঙ্গির, আহাম্মেদ আলী জাহাঙ্গীর, রোমানা জাহাঙ্গীর,সুমন,মামুন রেজা,জেরিন,নুরনবী রওশন,রোজিনা রওশন,আরশাদ হোসেন হিরো,নীলা সিরাজী,সেলিম বাবু ও মিসেস সেলিম।এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা প্রকৌশলী মোহাম্মদ আবু জাফর চৌধুরী,মিসেস চৌধুরী, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোরশেদ চৌধুরী ও রুনা চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*