বান্দরবানে বিড়ি ভোক্তার পক্ষে সাত দাবি নিয়ে মানব বদ্ধন ও স্বারক লিপি প্রদান

বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানে অদ্য সোমবার বেলা ৩টায় সদরস্ত রাজার মাঠ প্রাঙ্গণে বিড়ি ভোক্তার পক্ষে সাত দাবি নিয়ে মানব বদ্ধন ও স্বারক লিপি প্রদান অনুশঠিত হয়।
বিড়ির মূল্য বৃদ্ধি না করার দাবী জানিয়ে বিড়ি ধুমপায়ী শ্রমিকরা এ মানববন্ধন করেন বান্দরবানে বিড়ি ভোক্তা পক্ষ নামক সংগঠণ।
মানব বন্ধনে বক্তারা বলেন বিড়ি শিল্পের সাথে গরিব ও সাধারন মানুষ জড়িত,গ্রাম-বাংলার হত দরিদ্র কৃষক শ্রমিক মেহনতি মানুষ ধূমপান হিসেবে বিড়িকে প্রাধান্য দিয়ে থাকে।বিড়ির মূল্য বৃদ্ধি করলে তাদের আর্থিক সমস্যা হবে। এ সময় তারা বিড়ির মূল্য বৃদ্ধি করে এ শিল্পকে ধংস না করে। এটাকে কুটির শিল্প হিসেবে ঘোষণা দেয়ারও দাবী জানান। তাই বিড়ি শিল্পের উপর সকল কর প্রত্যাহার ও নুতন কর আরোপ বন্ধ করার দাবি জানান নতুবা বৃহত্তর কর্ম সুচি দেয়া হবে বলে হুশিয়ারি দেন।
পরে তারা মাননীয় সাংসদ সদস্য পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব বীর বাহাদুর বরাবরে স্বারকলিপি প্রদান করে।
মানব বন্ধন টি উপস্থাপনায় মোঃ ফারুক হোসেন, ভোক্তা পক্ষের সভাপতি এসএম মোস্তাকিন জনি্র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন,সাংঘঠনিক সম্পাদক রেমং মার্মা সহ আরো ভোক্তা সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*