পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর দায়িত্ব পুনর্বিন্যাস


ঢাকা অফিস::
সরকার গঠনের পঞ্চম মাসেই মন্ত্রিসভার পুনর্বিন্যাস করলো সরকার। ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। একইসঙ্গে স্বাস্থ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।
এতে বিভাগ ছোট হয়ে দায়িত্ব কিছুটা কমলো চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর। দপ্তর পরিবর্তন হলো একজনের।
রোববার (১৯ মে) মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য সামলাবেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ।
ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সামলাবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।
এর আগে এই চার মন্ত্রী-প্রতিমন্ত্রীই পূর্ণাঙ্গ মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। আর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা মো. মুরাদ হাসানকে সরিয়ে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*