টাইগারদের জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ঢাকা অফিস :: দক্ষিণ আফ্রিকায় হারিয়ে বিশ্বকাপে ‘শুভ সূচনা’ করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আত্মবিশ্বাস ধরে রেখে জয়ের ধারা অব্যাহত রাখার জন্য টাইগারদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।
রোববার (০২ জুন) ওভালে বিশ্বকাপের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। সৌম্য-সাকিব-মুশফিকের অনবদ্য ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৩৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ। শেষ কয়েক ওভারে মাহমুদুল্লাহ রিয়াদ ও মোসাদ্দেকের ঝড়ো ব্যাটিং স্কোর বোর্ড ৩০০ রান অতিক্রম করে।
জবাবে ব্যাট করতে নেমে মোস্তাফিজ-সাইফ ও সাকিবদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান করতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। ফলে বিশ্বকাপে প্রথম ম্যাচে ২১ রানের জয় পায় মাশরাফি বাহিনী।
এর আগে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটে ৩৩০ রানের পাহাড়সম সংগ্রহ করে বাংলাদেশ। যা বিশ্বকাপে টাইগারদের সর্বোচ্চ রানের রেকর্ড। শুধু তাই নয়, ওয়ানডেতেও এটি বাংলাদেশের সর্বোচ্চ রানের রেকর্ড। এর আগে ২০১৫ সালে শের-ই-বাংলা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ৩২৯ রান করেছিল টাইগাররা।
এ জয়ের পর সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ দলের ক্রিকেটার, কোচ ও কর্মকর্তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়েছে।
শনিবার রাতে মক্কায় ওমরাহ পালনের পর রোববার মদিনায় গিয়ে মহানবী হযরত মোহাম্মদ (স.)-এর রওজা জিয়ারত করেন প্রধানমন্ত্রী। মদিনা থেকে জেদ্দায় ফিরে ফিনল্যান্ডের উদ্দেশে যাত্রা করবেন তিনি।
ফিনল্যান্ড সফর শেষে ৮ জুন প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*