চাঁদা না পেয়ে বাঘাইছড়িতে ট্রাকে আগুন


রাঙামাটি প্রতিনিধি::
চাঁদা না পেয়ে রাঙামাটির বাঘাইছড়িতে ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা। সোমবার (১০ জুন) সকালে উপজেলার মারিশ্যা-দীঘীনালা সংযোগ সড়কে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, সকালে বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা-দীঘিনালা সংযোগ সড়কের রাবার বাগান এলাকায় একদল সন্ত্রাসী অস্ত্র দেখিয়ে একটি ট্রাকের গতিরোধ করে। এরপর গাড়ি থেকে চালক-হেলপারকে নামিয়ে ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে বাঘাইহাট জোনের সেনা সদস্য ও হাজাছড়া ৫৪ বিজিবির টহলদল ঘটনাস্থলে এসে চালক ও হেলপারকে উদ্ধার করে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে খাগড়াছড়ির দিঘিনালা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।
ট্রাকটির মালিক বাঘাইছড়ি পৌরসভার সাবেক কমিশনার মোহাম্মদ আলী বলেন, চাঁদা দিতে অস্বীকার করায় সন্ত্রাসীরা তার ট্রাক পুড়িয়ে দিয়েছে। অবিলম্বে এ ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচার করার দাবি জানান তিনি।
সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আনোয়ার জানান, ঘটনাস্থল দুর্গম হওয়ায় এবং সীমানা জটিলতা থাকায় বিষয়টি খাগড়াছড়ির দীঘিনালা থানাকে অবগত করা হয়েছে। পরে উভয়পক্ষ মিলে ব্যবস্থা নেবে।
এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ জনগণের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
বাঙ্গালী সংগঠনের নেতা মো. আবছার উদ্দিন বলেন, অবিলম্বে এসব পাহাড়ী সন্ত্রাসীদের বিরুদ্ধে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে সাধারণ জনগণকে পাশে নিয়ে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*