দুদকের কাছে সময় চেয়েছেন হামদর্দের এমডি


আসাদুজ্জামান বাবুল,ঢাকা ::
হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হাকিম ইউছুফ হারুন ভুইয়া জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে সময় চেয়েছেন । মঙ্গলবার (১১ জুন) তাকে জিজ্ঞাসাবাদের কথা থাকলেও সময় চেয়ে আবেদন জমা দেওয়া হয়। আবেদন পাঠানো হয় ডাকযোগে। উল্লেখ্য, গত ২৬ মে দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো তলবি নোটিশে মঙ্গলবার (১১ জুন) ইউছুফ হারুনকে হাজির হতে বলা হয়েছিল।
দুদকের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান জানান, ডাকযোগে পাঠানো আবেদনে ইউছুফ হারুন অসুস্থ বলে দাবি করেছেন। কবে হাজির হবে সে বিষয়ে কিছু না বললেও যত তাড়াতাড়ি সম্ভব দুদকে হাজির হবেন বলে জানিয়েছেন।
১৯৭২ সালে হামদর্দের গুলিস্তান শাখায় বিক্রয় কর্মী হিসেবে যোগ দেওয়া ইউছুফ হারুন বর্তমানে ব্যবস্থাপনা পরিচালক। তার তিন সন্তানের একজন প্রতিষ্ঠানটির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও অপরজন দু’জন পরিচালক। এদের নিয়েই গঠন করা হয়েছে হামদর্দ ওয়াকফ এস্টেটের মোতোয়াল্লি কমিটি। ইউছুফ হারুন ও তার তিন সন্তানের বিরুদ্ধে হামদর্দকে কৌশলে পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠান ও শত শত কোটি টাকা লুটপাটের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।
প্রসঙ্গত, গত ১১ মে হামদর্দের অনিয়ম, দুর্নীতি এবং হাকিম ইউছুফ তার পরিবারের ভূমিকা নিয়ে ‘হাকিম ইউছুফের পারিবারিক দখলদারি, ডুবতে বসেছে হামদর্দ’ শীর্ষক প্রতিবেদন প্রকাশ করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*