সুয়ারেজ-কাভানিদের গোলে ইকুয়েডরকে বিধ্বস্ত করলো উরুগুয়ে


স্পোর্টস ডেস্ক ::
কোপা আমেরিকার চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডরকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে উরুগুয়ে। দলের হয়ে গোলের দেখা পেয়েছেন দুই স্ট্রাইকার লুইস সুয়ারেজ ও এদিনসন কাভানি। তবে এমন বড় জয়ের পেছনে প্রতিপক্ষের ১০ জনে পরিণত হওয়ারও বড় ভূমিকা আছে।
রোববার (১৬ জুন) দিবাগত রাতে ম্যাচের মাত্র ষষ্ঠ মিনিটেই লুইস সুয়ারেজের পাস থেকে গোল করে উরুগুয়েকে এগিয়ে দেন নিকোলাস লোদেইরো। ২৪তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইকুয়েডরের ফুল-ব্যাক হোসে কুইন্তেরো। এরপর ম্যাচের পুরো নিয়ন্ত্রণ চলে উরুগুয়ের হাতে।
১০ জনের ইকুডরকে চেপে ধরে একের পর এক গোল আদায় করে নেয় ১৫বারের চ্যাম্পিয়নরা। ৩৩তম মিনিটে দিয়েগো গদিনের পাস থেকে কাভানির গোল। এরপর প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে সুয়ারেজের দুর্দান্ত গোল।
দ্বিতীয়ার্ধে উরুগুয়ের আক্রমণ ঠেকাতে রক্ষণাত্মক ভূমিকায় অবতীর্ণ হয়ে ইকুয়েডর। অতি আক্রমণ থেকে বিরত থাকে উরুগুয়েও। কিন্তু ৭৮তম মিনিট নিজেদের জালে বল জড়িয়ে ইকুয়েডরের ভরাডুবি নিশ্চিত করেন ডিফেন্ডার আর্তুরো মিনা।
এই জয়ের পর গ্রুপ ‘বি’র শীর্ষে এখন উরুগুয়ে। গ্রুপের পরবর্তী ম্যাচে মঙ্গলবার (১৮ জুন) ভোর ৫টায় চিলির মুখোমুখি হবে জাপান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*