ফাঁসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন জমে উঠেছে, ২৫ জুলাই নির্বাচন

আবদুল করিম বিটু, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৫ জুলাই। সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধূরী সদ্য সম্পর্ণ হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করায় পুনরায় ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৮ জনপ্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আজ বুধবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
যারা নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন, তারা হলেন, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী দলীয় ভাবে মনোনয়ন পাওয়ায় তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট যুদ্ধে অবর্তিণ হয়েছেন। অন্য ৭ জন স্বতন্ত্র প্রাথী সাবেক চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক ও বিশিষ্ট ঠিকাদার মাঈন উদ্দিন হাসান শাহেদ (আনারস), সাবেক চেয়ারম্যান পদপ্রার্থী ফরিদুল আলম মিন্টু (মোটর সাইকেল), সাবেক মেম্বার রফিক আহমদ (টেলিফোন), যুবলীগ নেতা মোহাম্মদ ইউসুফ (রজনী গন্ধা), নাজমুল হাসান (ঘোড়া), রিদুওয়ানুল হক(চশমা) ও মো. ইখতিয়ার উদ্দিন (অটো রিক্সা)। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসচ্ছে, প্রার্থীদের অবিরাম প্রচার-প্রচারণা ততই বৃদ্ধি পেয়েছে।
সরেজমিনে- ইউনিয়নের প্রত্যন্ত এলাকা ঘুরে ও ভোটারদের সাথে আলাপ করে জানা যায়, এখানে মূলত লড়াই হবে ৩ প্রার্থীর মধ্যে। সুষ্ট ও নিরপেক্ষ ভোট হলে নতুন প্রার্থীরা চমক দেখাতে পারেন বলে ভোটারদের ধারণা। এখানে সাংবাদিক মাঈন উদ্দিন হাসান শাহেদের বাড়ির পার্শ্বে কেন্দ্রে রয়েছে প্রায় ৪ হাজার ভোট। তার ধারণা ওই কেন্দ্রে তিনি উল্লেখ যোগ্য ভোট পাবেন এবারও। অন্যান্য কেন্দ্রে ও রয়েছে তার ব্যাপক জনসমর্থন। তা নিয়ে তিনি আগামী নির্বাচনে বিজয়ী হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী।
অপর চেয়ারম্যান প্রার্থী ফরিদুল আলম মিন্টু, তার সততা ও যোগ্যতা নিয়ে এবং ডান ব্লকের ভোটারদের একক চত্র সমর্থন পেয়ে তিনিও বিজয়ের ব্যাপারে আশাবাদী।
সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী পর পর এখান থেকে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তিনি ওই দুই প্রার্থীকে তার সাথে পাল্লা দিয়ে তার বিজয় ঠেকানো সম্ভব নয় বলে মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*