হোটেল-রেস্তোরাঁ মালিকদের সচেতন হতে হবে: মেয়র

স্টাফ রিপোর্টার :: চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে চট্টগ্রামে এই প্রথম বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। এখানকার হোটেল-রেস্তোরাঁ মালিকদের পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে সচেতন করতে আমরা এই মতবিনিময় সভা করছি।
রোববার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় এসএস খালেদ সড়কের রীমা কনভেনশন সেন্টারে নগরের হোটেল-রেস্তোরাঁগুলোতে পচা, বাসি, ভেজাল খাদ্য, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি ও সংরক্ষণ বন্ধে এবং নিরাপদ খাদ্য নিশ্চিতে হোটেল-রেস্তোরাঁর মালিক ও কর্মচারীদের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, হোটেল-রেস্তোরাঁ মালিকদের বাসার রান্না ঘর যেভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন, সেভাবে তাদের রেস্তোরাঁও পরিচ্ছন্ন রাখতে হবে। যদি আইন মেনে পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাদ্যপণ্য তৈরি করা হয়, মানসম্পন্ন উপকরণ ব্যবহার করা হয়, পচা বাসি খাবার বিক্রি বন্ধ করা হয়, ফ্রিজে রান্না করা খাবারের সঙ্গে কাঁচা মাছ- মাংস না রাখা হয় এবং মেয়াদোত্তীর্ণ উপকরণ ও পোড়া তেল ব্যবহার করা না হয়, তাহলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা করা হবে না।
মতবিনিময় সভায় চট্টগ্রাম সিটি করপোরেশন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তা, বিএসটিআই প্রতিনিধি, চসিকের স্বাস্থ্য পরিদর্শক, বাজার মনিটরিংয়ে নিয়োজিত কর্মকর্তা, মাঠকর্মী, কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব), পেশাজীবী, হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*