বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্ণামেন্ট ১৭ সেপ্টেম্বর


আমাদের ডেস্ক::
আগামী ১৭ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ টুর্ণামেন্ট চট্টগ্রাম বন্দর শহীদ প্রকৌশলী সামসুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো.আবদুল মান্নান ১৭ সেপ্টেম্বর বিকাল ৩টায় খেলার উদ্ধোধন করবেন।
এ টুর্ণামেন্টে চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলা থেকে ৩০টি এবং মহানগরের ৬টি থানা থেকে ১২টি মিলে ৪২টি দল অংশ নেবে। এর মধ্যে সমানসংখ্যক বালকদল ও বালিকাদল। খেলার সমাপনী দিনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন ও বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন। খেলাধুলায় ছেলেদের সাথে মেয়েরাও সমান তালে এগিয়ে যাওয়ার লক্ষ্যে এবছর ছেলে-মেয়ে সমান প্রতিযোগিদল নির্বাচন করা হয়েছে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ টুর্ণামেন্টের উদ্দেশ্য উপলক্ষ্যে আজ চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেন প্রেস ব্রিফ করেন। ব্রিফিংকালে তিনি বলেন, নতুন প্রজন্ম পড়ালেখার সাথে সাথে খেলাধুলার মাধ্যমেও জাতির জনককে চিনবে। এর মাধ্যমে কিশোর-কিশোরদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশ ঘটবে। প্রতিযোগিতার মাধ্যমে মনোবল বৃদ্ধি ও খেলাধুলার মাধ্যমে উৎসাহী করে গড়ে তোলা, ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধকরণ এ টুর্ণামেন্টের অন্যতম উদ্দেশ্য বলে তিনি উল্লেখ করেন। এছাড়াও মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ টুর্ণামেন্ট খেলার আয়োজন করা হয়েছে বলে জেলা প্রশাসক মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*