পেকুয়ায় হাফেজ আবদুল্লাহ হুজুরের বিদায় সংবর্ধনায় আলেমদের মিলনমেলা


আমাদের ডেস্ক::
পেকুয়া উপজেলার পূর্ব মেহেরনামা “লকিয়তুল উলুম হাফেজিয়া মাদ্রাসার” শিক্ষক হযরত মাওলানা হাফেজ আবদুল্লাহ হুজুরের বিদায় উপলক্ষে পূর্ব মেহেরনামা “বহুমুখী পল্লী উন্নয়ন সংস্থা” কর্তৃক নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে বর্ণাঢ্য এক বিদায় সংবর্ধনা। এই সংবর্ধনা পরিণত হয় হাজারো আলেমদের মিলনমেলায়।
শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ৯টায় হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন এলাকা থেকে আগত হাফেজগণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সম্মানিত বিচারকবৃন্দ প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী হাফেজদের যথাযথ মর্যাদায় পুরস্কারের মাধ্যমে সংবর্ধিত করা হয়। মধ্যাহ্ন বিরতির পর জুমার নামাজান্তে বিকাল ৩ ঘটিকায় এক বর্ণাঢ্য বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবদুল মালেকের সভাপতিত্বে মাষ্টার শাহাদাত হোসেন ও মাওলানা মোর্শেদুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেরনসান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লায়ন ডঃ মোঃ সানাউল্লাহ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক পেকুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যাপক নুরুজ্জামান মন্জু, বারবাকিয়া ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা এ এইচ এম বদিউল আলম জিহাদী, আলহাজ্ব মাওঃ মোঃ নূরুদ্দোজা, অধ্যক্ষ মাওঃ শফিউল হক জিহাদী, অধ্যক্ষ মাওঃ আবু সাঈদ আনছারী, মোহতামিম ক্বারী মাওঃ নূর সোলতান, হাফেজ শফিউল আলম ও মাষ্টার কবির আহমদ।
এছাড়া মাদ্রাসার প্রাক্তন ছাত্র ও এলাকার শিক্ষার্থী এবং বরেণ্য আলেমগণ উপস্থিত থেকে বিদায় সংবর্ধনাকে প্রাণবন্ত করে তোলেন। অতিথিবৃন্দ বলেন, হাফেজ আবদুল্লাহ হুজুর আমাদের মাঝে দীর্ঘ ৩২টি বছর হেফজখানার দায়িত্ব পালন করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।
পরিশেষে মোনাজাতের মাধ্যমে এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয় এবং অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*