নগরীতে খাদ্যে ভেজালের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা


স্টাফ রিপোর্টার::
নগরের মাদারবাড়ি এলাকায় খাদ্যে ক্ষতিকর রং, রাসায়নিক দ্রব্যের ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
সোমবার (৭ অক্টোবর) দুপুরে মাদারবাড়ি এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।
অভিযানে আল আরাফাত ফুড প্রোডাক্টসকে বিএসটিআই এর লাইসেন্স নবায়ন না করে ব্যবসা পরিচালনা এবং মেয়াদ উত্তীর্ণ সেমাই, কেক, ফার্মেন্টেড মিল্ক পণ্য বিক্রর দায়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে শামু বেকারিকে খাদ্যে ক্ষতিকারক রং, রাসায়নিক দ্রব্যের ব্যবহার, স্বাস্থ্যের জন্য ক্ষতিকর প্রক্রিয়ায় খাদ্য উৎপাদন এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন অনুযায়ী দুই প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে ভেজাল খাদ্যের বিরুদ্ধে এ ধরনের অভিযান চলমান থাকবে বলে জানান বিসিএস প্রশাসন ক্যাডারের এ কর্মকর্তা।
অভিযানে বিএসটিআই এর ফিল্ড অফিসার শহীদুল ইসলাম ও তারেক রহমানসহ সিএমপির সদস্যরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*