চুয়েটে ভর্তি পরীক্ষা সম্পন্ন


স্টাফ রিপোর্টার::
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১২ অক্টোবর) সকালে ‘ক’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) লিখিত পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়।
ভর্তি পরীক্ষায় ১২টি বিভাগে ভর্তির জন্য নিয়মিত ৮৯০ আসনের (১১টি উপজাতি কোটাসহ ৯০১ আসন) বিপরীতে ১০ হাজার ৯৭২ জন পরীক্ষার্থী অংশ নেন।
সকাল ১১টায় চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।
এ সময় ভর্তি পরীক্ষা কমিটি-২০১৯ এর সভাপতি অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী উপস্থিত ছিলেন।
ভর্তি পরীক্ষার সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, সকলের সার্বিক সহযোগিতায় অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
তিনি বলেন, প্রশাসন, পুলিশ, সরকারি সেবা সংস্থা এবং চুয়েট পরিবারের সকল সদস্যের সহযোগিতার কারণে এটি সম্ভব হয়েছে। এজন্য চুয়েট প্রশাসনের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
চুয়েটে ভর্তি পরীক্ষার ক্ষেত্রে লিখিত পরীক্ষা ও মুক্তহস্ত অংকন পরীক্ষা দুই পর্বে অনুষ্ঠিত হয়ে থাকে। ইঞ্জিনিয়ার বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ নিয়ে ‘ক’ গ্রুপ। অন্যদিকে ইঞ্জিনিয়ারিং বিভাগ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ নিয়ে ‘খ’ গ্রুপ।
‘ক’ গ্রুপে অংশগ্রহণকারীরা সকালে তিন ঘন্টাব্যাপী লিখিত পরীক্ষায় অংশ নেন। ‘খ’ গ্রুপের পরীক্ষার্থীরা সকালে তিন ঘন্টাব্যাপী লিখিত পরীক্ষার পাশাপাশি বিকেলে দুই ঘন্টাব্যাপী মুক্তহস্ত অংকন পরীক্ষায় অংশ নিয়েছেন।
ভর্তি পরীক্ষার ফলাফলসহ ভর্তি সম্পর্কিত যাবতীয় নির্দেশনা ও তথ্য-উপাত্ত চুয়েটের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*