বোয়ালখালীর কধুরখীল ইউপি নির্বাচন শুরু


বোয়ালখালী সংবাদদাতা::
বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচন ৯টি কেন্দ্রে সকাল ৯টা শুরু হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন ও সদস্য পদে ৫৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।
কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে ভোটাররা। আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবি, ‌র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা মাঠে রয়েছে। নির্বাচনী এলাকায় মোটর সাইকেল ও বহিরাগতদের চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
দীর্ঘদিন পর এ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এলাকার ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। তবে সংঘাত ও সংঘর্ষের আশঙ্কা করছেন ভোটাররা।
নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে অংশ নিয়েছেন শফিউল আজম শেফু ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রেজাউল করিম খোকন এবং মোটর সাইকেল প্রতীকে আবু জাফর মোহাম্মদ মুছা।
উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, কধুরখীল ইউনিয়ন পরিষদের নির্বাচনী ৯টি কেন্দ্রেকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনের পরিবেশ সুন্দর ও সুষ্ঠু রাখতে কাজ করছে। ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ ইউনিয়নে ভোটার রয়েছে ১০ হাজার ৮৪৩ জন। এরমধ্যে ৫ হাজার ৫৯০ জন পুরুষ ও ৫ হাজার ২৫৩ জন মহিলা ভোটার। ৯টি কেন্দ্রে ও ৩৫টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*