রেমিটেন্স ১৮ বিলিয়ন ছেড়ে যাবে : ইমরান আহমদ


আরব আমিরাত থেকে মাহাবুব হাসান হৃদয় ::
বৈধ পথে প্রবাসীদের রেমিটেন্স পাঠানো পরিমান এই বছরই ১৮ বিলিয়ন ছেড়ে যাবে বলে জানালেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।
তবে আমাদের চাহিদা আরো বেশি আমাদের আরো বেশি রেমিটেন্স পাঠানোর আহ্বান জানান মন্ত্রী।
তিনি বাংলাদেশ সমিতি শারজাহ’র আজীবন সদস্য ও কমিউনিটি নেতৃবৃন্দদের সাথে মত বিনিময় সভায় এই আহ্বান করেন।মন্ত্রী বলেন বর্তমান সরকার প্রবাসীদের সবচেয়ে গুরুত্ব দিচ্ছে।বাংলাদেশ থেকে এখন যারা অভিবাসীরা বিদেশে আছেন তাদেরকে আমরা রেজিস্টেশন করে স্মার্ট কার্ড দিয়ে পাঠাচ্ছি সেইসাথে ইন্স্যুরেন্স ও করে দিচ্ছি বলে অবহিত করেন।
সংগঠনের সভাপতি এম এ বাশার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য প্রফেসর ডক্টর আবু রেজা মোহাম্মদ নেজামউদ্দিন নদভী এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডক্টর আহমেদ মুনিরুস সালেহিন, বাংলাদেশ কন্সুলেট জেনারেল দুবাইয়ের কন্স্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান,শারজাহের শ্রম-মান উন্নয়ন কর্তৃপক্ষের সভাপতি সালেম ইউসুফ আল কাসির,মোহাম্মদ মাহতাবুর রহমান নাছির সিআইপি ও প্রকৌশলী আবু জাফর চৌধুরী।শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি ইসমাইল গনি চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, প্রতিটি প্রবাসিই একেকজন রাষ্ট্রদূত। আপনাদের ভাল মন্দ আচরণের উপর দেশের ভাবমূর্তি নির্ভর করে। শেষে আগত অতিথিদের ফুল ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*