সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল ইন্তেকাল করেছেন

স্টাফ রিপোর্টার :: চট্টগ্রাম-৮ আসনের তিন বারের সংসদ সদস্য ও জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদল মারা গেছেন (ইন্না লিল্লাহি…… রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর।
বৃহস্পতিবার (৭ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরের নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তার ছোট ভাই মনিরউদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।
বাংলাদেশ জাসদের কার্যকরি পরিষদের সভাপতি ছিলেন বাদল। তিনি ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি চট্টগ্রামের বোয়ালখালীর সাতেলিতে জন্মগ্রহণ করেন। তার বাবা আহমদ উল্লাহ খান ও মা যতুমা খাতুন। সহধর্মিনীর নাম সেলিনা খান।
তিনি ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনে জাসদের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। এছাড়া দশম জাতীয় সংসদের সদস্য হিসেবে নির্বাচিত হন। সবশেষ একাদশ জাতীয় সংসদেও তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।
বাদল গত ১৮ অক্টোবর থেকে ওই হাসপাতালে প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন ছিলেন। দ্রুত সময়ের মধ্যে মরহুমের মরদেহ দেশে আনা হবে।
এদিকে, মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে শোক প্রকাশ করে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেন, তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। এছাড়া যুদ্ধ পরবর্তী সময়েও তিনি সব গণআন্দোলনের সামনের কাতারে ছিলেন। তিনি তার ব্যতিক্রমী বক্তব্য দিয়ে সংসদকেও প্রাণবন্ত করে রাখতেন। এমন একজন দক্ষ পার্লামেন্টারিয়ান ও রাজনীতিককে হারিয়ে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*