চট্টগ্রামে প্রথমবারের মতো কেজি: ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করেছে, টিসিবি


স্টাফ রিপোর্টার::
পেঁয়াজ সংকট শুরুর পর বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে প্রথমবারের মতো খোলাবাজারে প্রতিকেজি ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।
মঙ্গলবার (১৯ নভেম্বর) প্রতি ট্রাকে ১ টন (১ হাজার কেজি) করে ৬টি ট্রাকে পেঁয়াজ বিক্রি হচ্ছে কোতোয়ালী, বায়েজিদ, পাহাড়তলী, হালিশহর, বন্দর থানা ও দামপাড়া পুলিশ লাইন্সের ৬টি স্থানে।
দুপুর থেকে টিসিবির ট্রাকগুলো নির্দিষ্ট পয়েন্টে পেঁয়াজ নিয়ে হাজির হয়। এ সময় কম দামে পেঁয়াজ কিনতে ভিড় করেন সাধারণ মানুষ। স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ সুশৃঙ্খলভাবে পেঁয়াজ বিক্রিতে সহযোগিতা করেন।
ভিড় ঠেলে ন্যায্যমূল্যে পেঁয়াজ কিনতে পেরে খুশি নিম্নবিত্ত শ্রেণির মানুষ। তাদের চোখে ছিল খুশির ঝিলিক, মুখে যুদ্ধজয়ের হাসি।
আবদুল কালাম নামের একজন ক্রেতা বলেন, জহুর হকার্স মার্কেটে শিশুদের জন্য শীতের পোশাক কিনতে যাচ্ছিলাম। হঠাৎ দেখলাম পেঁয়াজের ট্রাক। ৪৫ টাকায় এক কেজি কিনলাম। মান ভালো দাম কম।
তিনি বলেন, খুচরা বাজারে যখন ১৫০ টাকা ছাড়িয়ে গেল, তারপর আর পেঁয়াজ কিনিনি। পেঁয়াজ ছাড়াই রান্না হয়েছে বেশ কয়েক দিন। আজই আবার প্রথম কিনলাম।
টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ জানান, আগে আসলে আগে পাবেন ভিত্তিতে নগরের ৬টি পয়েন্টে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। প্রতি ট্রাকে ১ টন করে প্রথম দিন ৬টি ট্রাকে বিক্রি করা হচ্ছে। একজন সর্বোচ্চ ১ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*