নগরীর চার ফ্লাইওভার সিটি করপোরেশনের নিকট হস্তান্তর

স্টাফ রিপোর্টার :: চট্টগ্রাম নগরীর চার ফ্লাইওভার রক্ষণাবেক্ষণের জন্য আজ সিটি করপোরেশন এর দায়িত্বে হস্তান্তর করা হয়েছে। এ ৪টি ফ্লাইওভার হচ্ছে এম এ মান্নান ফ্লাইওভার, আক্তারুজ্জামান চৌধুরী বাবু ফ্লাইওভার, কদমতলী ফ্লাইওভার এবং দেওয়ানহাট ফ্লাইওভার।
আজ দুপুর ২টায় সিটি করপোরেশন এর টাইগারপাস কার্যালয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) আনুষ্ঠানিকভাবে এসব ফ্লাইওভার সিটি করপোরেশন (চসিক) এর নিকট হস্তান্তর করে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্টেট অফিসার এখলাছ উদ্দিন আহম্মদ ও সিডিএর নির্বাহী প্রকৌশলী (প্রকল্প) মো. মাহফুজুর রহমান হস্তান্তর চুক্তিতে নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, সিটি করপোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহাসহ দুই সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
এ চার ফ্লাইওভার যান চলাচলের জন্য খুলে দেওয়া হলেও নিয়ম অনুযায়ী সিটি করপোরেশন এর নিকট হস্তান্তর করা হয়নি। ফ্লাইওভারগুলোর ওভারপাস, ফুট ওভারব্রীজ, রাস্তা , ফুটপাত, ড্রেইন, সৌন্দর্য বর্ধন ও বৈদ্যুতিক কাজসহ অন্যান্য অবকাঠামোগত কাজের জন্য সিটি করপোরেশন ও সিডিএ‘র প্রতিনিধির সমন্বয়ে যৌথভাবে সার্ভে করা হয়। যৌথ সার্ভের প্রেক্ষিতে যে সকল মেরামত কাজ করার প্রয়োজন ছিল তা সিডিএকে জানানো হয়। কিন্ত মেরামত কাজ শেষ করা যায়নি। রক্ষণাবেক্ষনে সিডিএ‘র সক্ষমতা না থাকায় আজ আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশন এর নিকট হস্তান্তর করা হয়েছে বলে অনুষ্ঠানে জানান সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*